চ্যাম্পিয়নদেরকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে হয়: ডর্টমুন্ড কোচ তারজিচ

|

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের জমজমাট আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর্দা উঠতে আর বেশি দেরি নেই। নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে ১ জুন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ফাইনালের লড়াইয়ে অনেকটা অজেয় হয়ে ধরা দিয়েছে কোচ আনচেলত্তি শিষ্যরা। এই প্রতিযোগিতায় এরই মধ্যে ঘরে উঠেছে রেকর্ড ১৪টি শিরোপা। অপরদিকে ডর্টমুন্ডের ট্রফি কেবিনেট অতটা ভারি না হলেও আত্মবিশ্বাসে বুদ হয়ে আছে ডর্টমুন্ড শিবির। একই সুর মেলালেন দলটির কোচ এডিন তারজিচ।

রিয়াল মাদ্রিদের জয়রথ থামাতে মরিয়া ডর্টমুন্ড কোচ। জানান লস ব্লাঙ্কোসদের অপ্রতিরোধ্য গতিপথে বাধা তৈরি করতে প্রস্তুত হচ্ছে তার দল। তারজিচ বলেন, পরিসংখ্যানের দিক থেকে রিয়াল মাদ্রিদ শতভাগ সফল। এই প্রতিযোগিতায় তারা রেকর্ড ১৪ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। তবে এই পরিসংখ্যান নিয়ে আমরা ভাবছি না। আগে কী হয়েছে সেটা নিয়েও চিন্তিত নয় দল। আমাদের লক্ষ্য লড়াইটা এক ম্যাচে নামিয়ে আনা। তাদের দৌঁড় থামিয়ে দেয়ার সময় এখনই। আমি মনে করি সেই সামর্থ্য আমাদের রয়েছে।

নিজেদের সক্ষমতা নিয়েও বেশ ইতিবাচক ডর্টমুন্ড কোচ। তিনি আরও বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, চ্যাম্পিয়নদেরকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে হয়। এতোদিন অনেকগুলো টপ লিগের চ্যম্পিয়নদের হারিয়েই আমরা ফাইনালে। আমাদের নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে, বড় সাফল্য অর্জনের সক্ষমতা আমাদের রয়েছে। সত্যিকারের চ্যাম্পিয়নদের মুখোমুখি হয়ে ডর্টমুন্ডে এই ট্রফি ফিরিয়ে আনার সময় হয়েছে। আর এই অর্জনের জন্য দিতে হবে সামর্থ্যের সবটুকু।

উল্লেখ্য, ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় ১৯৯৭ সালে একবারই সেরার মুকুট পরেছিল ডর্টমুন্ড। ২০১৩ সালে আরও একবার ফাইনালে উঠলেও সেই আসরে অল জার্মান লড়াইয়ে বায়ার্ন মিউনিখের কাছে হেরে যায় তারা। এবার কি শিরোপা ফিরবে সিগনাল ইদুনা পার্কে?

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply