আর্জেন্টিনার কোচ পদে থাকছেন স্কালোনি

|

ছবি: সংগৃহীত

গুঞ্জন আছে, কোপা আমেরিকা পর্যন্তই আর্জেন্টিনার ডাগআউটে থাকতে রাজি হয়েছেন দেশটির বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনি। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন আর্জেন্টাইন এই মাস্টারমাইন্ড। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া যতদিন চাইবেন, ততদিন থাকবেন বলে জানান তিনি।

বিশ্বকাপজয়ী কোচ স্কালোনির একটি মন্তব্যের জেরেই আর্জেন্টিনার ডাগ আউটে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা জেগেছিল। গত নভেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর তিনি বলেছিলেন, সরে দাঁড়ানোর কথা ভাবছেন।

জানুয়ারিতে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, অন্তত কোপা আমেরিকার শেষ পর্যন্ত কাজ চালিয়ে যেতে রাজি হয়েছেন স্কালোনি। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে হবে লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই লড়াই।

কোপা আমেরিকার আগে এবার ৪৬ বছর বয়সী কোচ জানান তিনি থাকছেন লম্বা সময়। স্কালোনি বলেন, আমার বছরটা (২০২৩)  ভালো যাচ্ছিলো না, মনে হয়েছিলো থামা উচিত। গত নভেম্বরে সমস্ত প্রাণশক্তি নিয়ে এগুনোর অবস্থায় ছিলাম না। যত দিন এএফএ প্রেসিডেন্ট চাইবেন এখানে (কোচ হিসেবে) আমি থাকবো।

কোপা আমেরিকার আগে দলের অবস্থা নিয়েও কথা বলেছেন তিনি। জানিয়েছেন মেসির ফিটনেসের খবর। পাওলো দিবালাকে স্কোয়াডে না রাখার কৈফিয়তও দিয়েছেন এই কোচ। স্কালোনি বলেন, মেসি একদম ফিট আছে, সে অনুশীলনে যোগ দেবে। আমাদের বিশেষ স্নেহের একজন দিবালা। তবে আমরা সব সময়ই বলি, সবার আগে দল। বর্তমান পরিস্থিতিতে কিছু পজিশনে আমাদের সমস্যা রয়েছে। তাই তাকে যুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছি। কষ্ট নিয়েই আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

আগামী ২০ জুন কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তার আগে দুটি প্রীতি ম্যাচ খেলে প্রস্তুতি সারবে তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply