খুব ভালোভাবেই ক্রিকেটাররা প্রস্তুত আছে: শান্ত

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে বাংলাদেশ। এদিকে, প্রথম ম্যাচে হেরে যাওয়া শ্রীলঙ্কার জন্য এই ম্যাচ তো একরকম বাঁচা-মরার লড়াই। নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে প্রতিপক্ষকে নিয়ে ভাবছেন না টাইগার অধিনায়ক। নিজেদের যে পরিকল্পনা আছে সেটার সঠিক বাস্তবায়ন চান।

শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়। গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে কেবল একদিন অনুশীলন করেছে শান্ত’রা। সেটা গত বুধবার। মাঠ থেকে ৩০ মাইল দূরে একটি ইনডোর ক্রিকেট একাডেমিতেই অনুশীলন হয়েছে বেশি। একদমই মৌলিক কিছু সুযোগ-সুবিধার ইনডোর এটি, বিশ্বকাপ বা আন্তর্জাতিক ম্যাচের লড়াইয়ের যথাযথ প্রস্তুতি এখানে সম্ভব নয় কোনোভাবেই। এমনকি ম্যাচের আগের দিন দলের ঐচ্ছিক অনুশীলন হয়েছে এখানেই।

শান্ত অবশ্য তা স্বীকার করতে চাইলেন না। সংবাদ সম্মেলনে প্রস্তুতির প্রশ্ন উঠে বেশ কিছু। অধিনায়ক ঘুরিয়েফিরিয়ে বারবারই দাবি করলেন, তারা দারুণভাবেই প্রস্তুত। শান্ত বলেন, প্রস্তুতির দিক থেকে বলতে গেলে সবাই ভালোভাবে প্রস্তুত। সুযোগ-সুবিধা যতটুকু ছিল, পুরোপুরি নেয়ার চেষ্টা করেছি আমরা। সুযোগ-সুবিধার ভালো-মন্দ থাকবেই। এর ভেতর থেকে যতটুকু ভালো জিনিস নেয়া যায়, আমরা চেষ্টা করেছি নেয়ার। আমি মনে করি, খুব ভালোভাবেই ক্রিকেটাররা প্রস্তুত আছে।

শান্ত যোগ করে বলেন, সবাই খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছে। সম্প্রতি সিরিজগুলো খুব ভালো যায়নি আমাদের বা ব্যাটাররা রান করেনি। তবে কালকে একটা নতুন দিন। আমরা কেউই জানি না কে ভালো খেলবে বা কে দলকে জেতাবে। তবে সবাই দলকে জেতানোর জন্য প্রস্তুত এবং ১৫ জনের সবার সেই সামর্থ্য আছে।

শান্ত বলেন, অবশ্যই ম্যাচ চ্যালেঞ্জিং হবে। দুইটা দলের জন্যই। কিন্তু ওইদিনে যে দল ভালো খেলবে তারাই জিতবে। দুই দলের জন্য খুব গুরুত্বপূর্ণ একটা ম্যাচ। কিন্তু আমি একটু আগেও যেটা বললাম যে খুব বেশি চিন্তা না করে যে পরিকল্পনাটা করেছে সেটা কিভাবে আমরা এক্সকিউট করছি এবং অনেক সামনের দিকে না তাকিয়ে ওই সময়ে থাকাটা খুব গুরুত্বপূর্ণ। সবাই খুব ভালো মতো প্রস্তুতি নিচ্ছে। আমি আশা করি, সবাই খুব ভালোভাবে পরিকল্পনা সফল করবে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার শুরুটাও ভালো হয়নি। স্রেফ ৭৭ রানে অলআউট হয়ে যায় তারা। এরপর ম্যাচ হারে ৬ উইকেটে। প্রতিপক্ষের এমন অবস্থা কী বাংলাদেশের জন্য বড় সুযোগ? জবাবে শান্ত বলেন, আমি জানি না। কিন্তু আমরা এটা ভাবতেছি না যে ওরা কী ভাবছে বা তাদের মনে কী চলছে। আমরা আমাদেরকে নিয়ে চিন্তা করছি। আমরা আমাদেরকে চিন্তা করছি এবং আমাদের নিজেদের শক্তিমত্তা দিয়ে খেলতে হবে। হ্যাঁ, তারা ম্যাচে ভালো করেনি। কিন্তু আমরা চিন্তা করছি না তারা কী ভাবছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply