সেন্টমার্টিনগামী ট্রলার লক্ষ্য করে আবারও মিয়ানমার থেকে গুলি

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্ট মার্টিন যাওয়ার পথে ট্রলার লক্ষ্য করে আবারও মিয়ানমার থেকে গুলি ছোঁড়া হয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রলারটির বিভিন্ন স্থানে ১০টির মতো গুলি লেগেছে। 

শনিবার (৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে নাফনদীর বদরমোকাম মোহনায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সেন্ট মার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ।

আব্দুর রশিদ জানান, টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়া খাল থেকে বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী ভর্তি করে এফভি রাফিয়া নামের একটি ট্রলার চারজন মাঝিসহ সেন্টমার্টিনের পথে রওনা দেয়। প্রায় দেড় ঘণ্টা পরে ট্রলারটি টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের বদরমোকাম এলাকায় পৌঁছলে নাইক্ষ্যংদিয়ার দিক থেকে এলোপাতাড়ি গুলি আসতে থাকে। প্রাণ বাঁচাতে ট্রলারের মাঝিমাল্লারা শুয়ে পড়েন। এ সময় এসবি রাফিয়াকে লক্ষ্য করে আনুমানিক ২০-৩০ রাউন্ড গুলি ছোড়া হয় বলে পরে জানিয়েছেন তারা।

গুলি বন্ধ হলে মাঝি মোহাম্মদ বেলাল ট্রলারটি ঘুরিয়ে নিয়ে শাহপরীর দ্বীপ জেটিতে নিয়ে নোঙ্গর করেন। গত বুধবারও সেন্টমার্টিন থেকে ফেরার পথে এই ট্রলারটি লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছিল। সেদিনও কেউ হতাহত হয়নি। নাফ নদীর যে এলাকায় এ দুটি ঘটনা ঘটেছে তার ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়ার অবস্থান।

এর আগে, গত বুধবার সেন্ট মার্টিন থেকে ফেরার পথে একই এলাকায় নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের বহনকারী নৌযান লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছিল। দুটি ঘটনারই শিকার এফভি রাফিয়া নামের একটি ট্রলার। তবে এই গুলি মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) নাকি বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি চালিয়েছে, সে সম্পর্কে এখনও কেউ নিশ্চিত নয়।

গুলির ঘটনায় বিজিপির কাছে প্রতিবাদলিপি পাঠানো হবে বলে জানিয়েছেন টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply