৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে জিতে আগে ব্যাট করতে নেমে টাইগার পেসার তানজিম সাকি১১৩ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা।মাত্র ২৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে পর্যয়ে পরে প্রোটিয়ারা। লক্ষ্য তাড়ায় শুরুতেই তানজিদ হাসান তামিমের উইকেট হারায় বাংলাদেশ। এরপর পাওয়ারপ্লে’তে ধীরগতিতে আগাতে থাকে লিটন দাস ও নাজমুল শান্ত। তবে মহারাজের বলে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। ক্রিজে এসে বেশিক্ষন টিকতে পারেননি সাকিব আল হাসানও। বাংলাদেশকে চাপে ফেলে বিদায় নেন ৩ রান করা সাকিব।

সোমবার (১০ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার দেয়া ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদার প্রথম দুই বলে দু’টি চারে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন টাইগার ওপেনার তানজিদ হাসান তামিম। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। ওভারের শেষ বলে তাকে কট বিহাইন্ড করলেন রাবাদা। অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে উইকেট খোয়ালেন ৯ বলে ৯ রান করা তানজিদ।

তামিমের বিদায়ের পর বাংলাদেশ দলকে টানতে থাকেন লিটন ও শান্ত। সাবধানী ব্যাটিংয়ে ১ উইকেটে ২৯ রান তুলে পাওয়ারপ্লে’তে শেষ করে বাংলাদেশ। কিন্তু সপ্তম ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন লিটন। বল হাতে আক্রমণে এসেই লিটনকে আউট করেন কেশব মহারাজ। তার ঝুলিয়ে দেয়া ডেলিভারিতে ঠিকঠাক সংযোগ করতে পারেননি না ডানহাতি এই ব্যাটার। কভারে ডেভিড মিলারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ১৩ বলে ৯ রান করা লিটন।

এরপর ক্রিজে এসে আনরিখ নরকিয়ার অফ স্টাম্পের বাইরের শর্ট ডেলিভারিতে কুপোকাত হন সাকিব আল হাসান। অনিয়ন্ত্রিত শটে অনেক উঁচুতে উঠে যাওয়া বল অনায়াসে লুফে নিলেন এইডেন মার্করাম। ৪ বলে সাকিবের সংগ্রহ ৩ রান। অষ্টম ওভারে ৩৭ রানে তৃতীয় উইকেট হারায় টাইগাররা।

টিকে থাকার অভিপ্রায় দেখিয়েও শেষ পর্যন্ত ইনিংস বড় করতে পারলেন না নাজমুল হোসেন শান্ত। ২৩ বলে ১৪ রান করে নরকিয়ার বলে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক। ৫০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply