আজ ভারতকে সমর্থন দেবে পাকিস্তান

|

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘এ’র ম্যাচে আজ ভারতকে মোকাবেলা করবে স্বাগতিক যুক্তরাষ্ট্র। বুধবার (১২ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। গ্রুপ টেবিলের বর্তমান অবস্থার সাথে এই স্টেডিয়ামের ড্রপ ইন পিচ সবকিছুই যেন ধাঁধা। বিপাকে টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ পাকিস্তানও। সম্ভবত সবচেয়ে বেশি টুইস্ট আর ক্লাইম্যাক্সের শিকার বাবরের দলই।

বিশ্বকাপের এবারের আসরে আটটি ম্যাচের ভেন্যু হিসেবে নিউইয়র্কের এই স্টেডিয়ামটি বরাদ্দ। ইতোমধ্যে সাতটি ম্যাচ শেষ, বাকি ম্যাচে স্বাগতিকরা আতিথ্য দেবে মেন ইন ব্লুদের। পয়েন্ট টেবিলের যে অবস্থা, তাতে পাকিস্তানকে ভরসা করতে হবে রোহিতদের ওপরই।

কেননা, লো স্কোর থ্রিলারেই যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে এবং ভারতের কাছে প্রায় জেতা ম্যাচ হেরেছে পাকিস্তান। নিজেদের পরের রাউন্ডে দেখতে তাই স্বাগতিকদের হার কামনা ছাড়া বিকল্প পথ নেই পাকিস্তানের। তাই তো চিরপ্রতিদ্বন্দ্বি ভারতকে সমর্থন করতে হবে আজকের ম্যাচে।

নিজেদের তৃতীয় ম্যাচে কানাডাকে হারালেও সুপার এইটের স্বপ্ন অনেকটাই ফিকে পাকিস্তানের। অনেক সমীকরণ দাঁড়িয়ে আছে তাদের সামনে। আজ যদি কোনো অঘটন ঘটে তাহলে মার্কিন মুলুকে ট্র্যাজেডি রচিত হবে পাকিস্তানের।

নাসাউ উইকেটে এই বিশ্বকাপে পাকিস্তান-কানাডা ম্যাচের আগ পর্যন্ত সর্বোচ্চ স্কোর ছিল ১৩৭। আয়ারল্যান্ডের বিপক্ষে এই রান করা কানাডা শেষ পর্যন্ত ম্যাচটি জিতেছিল। এই মাঠের বড় চরিত্র হলো আগে ব্যাট করা দলই জিতেছে বেশি। ব্যতিক্রম ছিল ভারত-আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। দুইটিতেই পরে ব্যাট করা যথাক্রমে ভারত ও প্রোটিয়ারা জয় পায়। রান করা যেখানে কঠিন, সেই মাঠে প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র হলেও ভারতীয় শিবিরে ভয় কাজ করছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রকে মোকাবেলা করবে রোহিতরা। আজ জিতলে ভারতের সুপার এইট নিশ্চিত। আর স্বাগতিকরা জিতলে তাদেরও পরের রাউন্ড নিশ্চিত হবে। তখন বিদায় হবে পাকিস্তানের।

/এমএইচআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply