নিউগিনিকে হারিয়ে সুপার এইটে আফগানিস্তান

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৯তম ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ের সুবাদে গ্রুপ ‘সি’ থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে উঠে গেলো রশিদ খানরা।

এর আগে, এই গ্রুপ থেকে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। আর এখন আফগানরাও শেষ আটে ওঠায় গ্রুপ পর্ব থেকেই বাদ পড়লো ‘শক্তিশালী’ নিউজিল্যান্ড।

আজ শুক্রবার (১৪ জুন) টস জিতে পাপুয়া নিউগিনিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক রশিদ খান। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফগানিস্তানের বোলিংয়ের সামনে রীতিমতো ধুঁকতে থাকে পিএনজি। ২ চারে ৩২ বলে সর্বোচ্চ ২৭ রান করেন কিপলিন দুরিগা। আর ১৯ বলে ১৩ রান করেন আলেই নাউ। আফগান বোলিং ও ফিল্ডিং তোপে নিজেদের তৃতীয় ম্যাচে ১৯.৫ ওভারে শেষ পর্যন্ত ৯৫ রানেই গুটিয়ে যায় নিউগিনি।

৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট শিকার ফজল হক ফারুকীর। নাভিন উল হক ২ এবং নূর আহমেদ পেয়েছেন ১ উইকেট। আফগান ফিল্ডারদের তৎপরতায় চার-চারটি রানআউটের শিকার হন নিউগিনির ব্যাটাররা।

৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয় ঘটে আফগান ব্যাটিংয়েও। ২২ রানের মধ্যে প্যাভিলিয়নের পথ ধরেন দুই ওপেনার। মারকুটে রহমানউল্লাহ গুরবাজ করেন ৭ বলে ১১ রান। খালি হাতে ফেরেন ইব্রাহিম জাদরান। দলীয় ৫৫ রানে আউট হন আজমতউল্লাহ ওমরজাই। ১৩ রান করে তিনি ভানুয়ার বলে বোল্ড হন। বাকি কাজ সারেন গুলবাদিন নায়েব (৩৬ বলে ৪৯) ও মোহাম্মদ নবি (২৩ বলে ১৬)। ২৯ বল বাকি থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা। এই ৭ উইকেটের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সুপার এইট নিশ্চিত করলো এশিয়ার দেশটি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply