কক্সবাজারে পাহাড়ধসে স্বামী ও অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যু, ৯৯৯-এ কল দিয়েও মেলেনি প্রতিকার

|

কক্সবাজার করেসপনডেন্ট:

ভারি বর্ষণের কারণে কক্সবাজার শহরের বাদশাহঘোনা এলাকায় পাহাড়ধসে স্বামী ও স্ত্রীর মৃত্যু হয়েছে। নিহত স্ত্রী ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানা গেছে।

শুক্রবার (২১ জুন) রাতের শেষ প্রহরের দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, স্বামী মুহাম্মদ আনোয়ার হোসেন ও স্ত্রী মায়মুনা আকতার। আনোয়ার স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন ছিলেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ এলাকায় ভারি বর্ষণ শুরু হয়। এর ফলে পাহাড়ের বিশাল একটি অংশ ঘরের টিনের চালের ওপর পড়লে মুহূর্তেই এই দম্পতি মাটির নিচে চাপা পড়েন।

স্থানীয়দের অভিযোগ, পাহাড় ধসের বিষয়টি জানাজানি হলে ৯৯৯-এ কল দিয়েছিলেন তারা। তবে কোনো প্রতিকার পাওয়া যায়নি। পরে স্থানীয়রা মাটি সরিয়ে স্বামী স্ত্রী দু’জনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পরিবারের সদস্যরা জানান, গতকাল বাপের বাড়ি যেতে চেয়েছিলেন অন্তঃসত্ত্বা মায়মুনা আকতার। তবে বাড়ি যেতে নিষেধ করেন তার শাশুড়ি। রাতে প্রচণ্ড বর্ষণ শুরু হলে মধ্যরাতে তাদের অন্য ঘরে চলে যেতে বলেন স্বামী আনোয়ারের মা। কিন্তু, আনোয়ার কিছু হবে না জানিয়ে ঘুমিয়ে পড়ার পর এ ঘটনা ঘটে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply