রোস্টন চেজের ফিফটিতে প্রোটিয়াদের ১৩৬ রানের টার্গেট দিলো ওয়েস্ট ইন্ডিজ

|

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে গ্রুপ-২ এর ম্যাচে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় সোমবার (২৪ জুন) ভোরে এন্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে দলীয় ব্যাটিং বিপর্যয়ে ১৩৫ রানে থামে ক্যারিবিয়ানদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান আসে রোস্টন চেজের ব্যাটে।

আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় ৫ রানে ২ উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে তারা। ওপেনার শাই হোপ ও আরেক ব্যাটার নিকোলাস পুরান সাজঘরে ফেরেন যথাক্রমে শূন্য ও ১ রানে। ক্রিজে আসে রোস্টন চেজ। তাকে সঙ্গে নিয়ে ৮১ রানের জুটি গড়েন ওপেনার কাইল মায়ার্স। দলীয় ৮৬ ও ব্যক্তিগত ৩৫ রানে তাবরেজ শামসির বলে স্টাবসের তালুবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন মায়ার্স।

এই জুটি ভেঙে গেলে আবার শুরু হয় ব্যাটারদের আসা-যাওয়ার পালা। একে একে আউট হন রোভম্যান পাওয়েল ও শেরফেন রাদারফোর্ড। ইনিংসের ষোলো তম ওভারের প্রথম বলে রাবাদার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন রোস্টন চেজ। আউট হবার আগে খেলেন ৫২ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৩টি চার ও ২টি ছক্কা। বাকিদের ভেতর আন্দ্রে রাসেলের ১৫ ও আলজারি জোসেফের ১১ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানের সংগ্রহ পায় ক্যারিবিয়ানরা।

প্রোটিয়াদের পক্ষে ২৭ রানের খরচায় ৩টি উইকেট তুলে নেন তাবরেজ শামসি। ১টি করে উইকেট পান মার্কো জানসেন, এইডেন মার্করাম, কেশব মহারাজ ও কাগিসো রাবাদা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply