মিথ্যা পরিচয়ে একাধিক বিয়ে, অবশেষে ধরা

|

জামালপুর করেসপনডেন্ট:

সেনাবাহিনীর সদস্য পরিচয়ে দেশের বিভিন্ন জায়গায় একাধিক বিয়ের পর অবশেষে ধরা পড়লো শিপন নামের এক প্রতারক। শনিবার (২২ জুন) জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভাকুড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আটক হওয়ার পর শেকল দিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে রাখা হয় শিপনকে। প্রতারক শিপনের বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার খড়মা গ্রামের মোন্নাফ আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, প্রায় এক বছর আগে সেনাবাহিনীর সদস্য পরিচয়ে শিপন ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচর গ্রামে জমির উদ্দিনের মেয়েকে ৩ লাখ টাকা যৌতুক নিয়ে বিয়ে করেন। সেই বিয়ের তিন মাস না পেরোতেই একই উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভাকুড়া গ্রামের দেলোয়ার হোসেনের মেয়েকে বিয়ে করেন শিপন। তার একাধিক বিয়ে ও ভুয়া সৈনিকের পরিচয়টি দেলোয়ার হোসেনের পরিবার জানতে পারলে কৌশলে শিপনকে ডেকে এনে শেকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখেন। পরে গ্রাম্য পুলিশের মাধ্যমে তাকে স্থানীয় চেয়ারম্যানের কাছে হস্তান্তর করা হয়।

শিপন মিয়া জানান, সেনাবাহিনীর সদস্য (সৈনিক) পরিচয় দিয়ে এর আগে তিনি একটি বিয়ে করেছেন। এ কাজে তিনি সামাজিকমাধ্যম ব্যবহার করতেন। সাধারণ মানুষকে সৈনিক হিসেবে বিশ্বাস করানোর জন্য ফেসবুকে আইডি খুলে তাতে সেনাবাহিনীর পোশাক পরা ছবি আপলোড দিতেন।

গোয়ালেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা বলেন, বর্তমান স্ত্রী গর্ভবতী হওয়ায় তাদের কাছেই শিপন আছে। এই অবস্থায় তারা মেনে নিয়েছে তাদের জামাইকে। এছাড়া, এ ঘটনা জানার পর আমার কাছে যশোর ও ফরিদপুর থেকে আরও দুই নারীর ফোন এসেছে। ধারণা করা হচ্ছে, শিপন সেনাবাহিনীর পরিচয় দিয়ে অনেকগুলো বিয়ে করেছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন তালুকদার বলেন, আমাদের কাছে এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। এছাড়া, ঘটনাটি সম্পর্কে কেউ আমাদের অবগতও করেনি। এসব ক্ষেত্রে কেউ অভিযোগ না করলে আমাদের কিছু করার থাকে না।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply