ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টির শঙ্কা!

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের হাইভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত। সেমির দৌড়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই অস্ট্রেলিয়ার। অন্যদিকে, টুর্নামেন্টে অপরাজিত ভারত কিছুটা নির্ভার। এদিকে, অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে সেন্ট লুসিয়ায় রয়েছে বৃষ্টির শঙ্কা! এমনকি হতে পারে বজ্রঝড়ও।

সোমবার (২৪ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।রোহিত শর্মাদের জন্য ম্যাচটি গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল হারের প্রতিশোধ নেয়ার সুযোগ। চলতি আসরে ভারতের জয়ের ফুলঝুরি ছুটছে। এখনও পর্যন্ত হার তো দুরের কথা ভারতীয় দলের বিপক্ষে কেউ প্রতিদ্বন্দ্বিতা পর্যন্ত করতে পারেনি। ব্যাটিং নিয়ে কিছুটা সংশয় থাকলেও ভারতীয় বোলিংয়ের সামনে বিপক্ষ দলের ব্যাটাররা অসহায় আত্মসমার্পণ করছে।

ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদন বলছে, সেন্ট লুসিয়ায় বৃষ্টিতে ম্যাচ পণ্ড হয়ে যেতে পারে। সত্যিই যদি ম্যাচ না হয়, তাহলে ভারত-অস্ট্রেলিয়া দু’দল পাবে একটি করে পয়েন্ট। এতে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে যাবে রোহিত শর্মা দল। অস্ট্রেলিয়ার পয়েন্ট হবে তিন। তাদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-আফগানিস্তান শেষ ম্যাচের দিকে। যে ম্যাচে বাংলাদেশ জিতলে অজিরা সেমিতে উঠবে। আর আফগানরা জিতলে কপাল পুড়বে মিচেল মার্শদের।

সেই হিসাবে আজ বৃষ্টিতে খেলা পরিত্যক্ত হলে বাংলাদেশের জন্য ক্ষতি। বাংলাদেশি দর্শকরা চাইবে ম্যাচ হোক এবং ভারত জিতুক। ভারত জিতলে শান্ত-সাকিবদের সম্ভাবনা টিকে থাকবে। পয়েন্ট টেবিলের হিসেব অনুযায়ী ভারতের বর্তমান নেট রানরেট ‍+২.৪২৫। যা টপকানো বেশ কঠিন। ভারতকে বিদায় করতে হলে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে তাদের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয় পেতে হবে। অস্ট্রেলিয়ার জিততে হবে অন্তত ৪১ রানে এবং আফগানদের বাংলাদেশকে অন্তত ৮৩ রানে হারাতে হবে।

এবার আসা যাক বাংলাদেশ ও ভারতের সমীকরণে। যদি আজকের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় ভারত। তাহলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবে সরাসরি সেমিফাইনালে উঠবে রোহিতরা। অন্যদিকে, আগামীকাল ভোরের ম্যাচে যদি আফগানিস্তানকে হারিয়ে দেয় বাংলাদেশ, তবে অন্য তিন দলের পয়েন্ট হবে সমান ২। তখন হিসেব করা হবে নেট রানরেরেট কে এগিয়ে। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply