৩ উইকেট হারানোর পরই সেমির চিন্তা বাদ দিয়েছিল বাংলাদেশ!

|

ছবি: সংগৃহীত

দুর্দান্ত বোলিং নৈপুন্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল বাংলাদেশের। সুপার এইটের ম্যাচে আগে বোলিং করে আফগানিস্তানকে ১১৫ রানেই আটকে রেখেছিল বাংলাদেশ। তাতে সমীকরণ ছিল ১২.১ ওভারে ম্যাচ জিততে পারলে সরাসরি সেমিফাইনালে যাবে বাংলাদেশ। টি-টোয়েন্টি জমানায় এটা খুব কঠিনও ছিল না। কিন্তু ২৩ রানেই শীর্ষ তিন ব্যাটারকে হারিয়ে বসে বাংলাদেশ। 

বাংলাদেশ যেভাবে এই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করেছেন তা নিয়ে প্রশ্ন। ম্যাচ শেষে বিস্ময়কর এক মন্তব্য করেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বলেছেন, পাওয়ার প্লেতে তিন উইকেট হারানোর পরই সেমিফাইনালের চিন্তা বাদ দিয়ে শুধু ম্যাচ জয়ের চিন্তায় খেলেছে বাংলাদেশ!

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, পরিকল্পনাটা এমন ছিল যে আমরা প্রথম ৬ ওভার চেষ্টা করব। পরিকল্পনা ছিল, যদি আমরা ভালো শুরু করি, দ্রুত উইকেট যদি না পড়ে, তাহলে আমরা সুযোগটা নেব। কিন্তু যখন আমাদের দ্রুত ৩ উইকেট পড়ে গেল,  তখন আমাদের পরিকল্পনা ভিন্ন ছিল—যেন আমরা ম্যাচটা জিততে পারি। তারপরও আমি বলব, মিডল অর্ডার ভালো সিদ্ধান্ত নেয়নি। যার কারণে ম্যাচটা আমরা হেরে গেছি।’

সেমিফাইনালের চিন্তা বাদ দিলেও এই ম্যাচ জেতার মতো ছিল বাংলাদেশের। কিন্তু হারও এড়াতে পারেনি টাইগাররা। আর এই জয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে মঞ্চে পা রেখে ইতিহাস গড়ল আফগানিস্তা। বোলিংটা আশানুরুপ হলেও যাচ্ছেতাই ব্যাটিংয়ে ডুবল বাংলাদেশ। এতে আক্ষেপ অধিনায়কের কন্ঠেও।

শান্ত আরও বলেন, আমাদের বোলিং খুব ভালো হয়েছে। এমন বোলিংয়ের পর আমাদের জেতা উচিত ছিল। কিন্তু ব্যাটিংয়ে অনেক বাজে সিদ্ধান্তের কারণে হেরে গেছি আমরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply