বরিশাল ও খুলনায় দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

|

নানা অনিয়মের অভিযোগে বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিস ও খুলনার ডুমুরিয়া পল্লী উন্নয়ন বোর্ডে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট। মঙ্গলবার (২৫ জুন) এসব অভিযান পরিচালনা করে সংস্থাটির এনফোর্সমেন্ট ইউনিট।

বরিশাল বিভাগীয় পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে সেবাপ্রার্থীদের হয়রানি ও ঘুষ দাবির অভিযোগে এই অভিযান চালানো হয় বলে জানায় দুদক। অভিযানে ছদ্মবেশে সেবাগ্রহীতাদের জিজ্ঞাসাবাদ করে সংস্থাটির সদস্যরা। এ সময় অনলাইনে পাসপোর্টের আবেদনের জন্য বিভিন্ন ফটোকপির দোকান ও ব্যবসায়ীরা দুইশত টাকা বা তার বেশি অর্থ নেয়ার অভিযোগ পান তারা। এছাড়া ব্যাংকে টাকা জমা দেয়ার জন্য অতিরিক্ত টাকা গ্রহণেরও অভিযোগ পাওয়া যায়।

সংস্থাটি জানায়, অভিযানের সময় পাসপোর্ট অফিসের উচ্চমান সহকারী দ্বারা সেবাগ্রহীদের বিভিন্নভাবে হয়রানির তথ্য পান তারা। এরপর তা বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-পরিচালককে জানানো হয়। এ সময় অভিযোগ ওঠা সেই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা জানান উপ-পরিচালক। পাসপোর্টের সেবা প্রদান হয়রানিমুক্ত করার উদ্যোগ গ্রহণের কথা জানান উপ-পরিচালক।

এদিকে, ভুয়া নামে ঋণ বিতরণ করে অর্থ আত্মসাতের অভিযোগে খুলনার ডুমুরিয়া বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। অভিযানে সরেজমিনে অফিস পরিদর্শন, সংশ্লিষ্ট রেকর্ডপত্র ও তথ্য সংগ্রহ করে দলটি। এ সময় কয়েকটি প্রকল্প পরিদর্শন করেও তথ্য সংগ্রহ করেন তারা।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply