ইউরোর কোয়ার্টারে আজ জার্মানি-স্পেন দ্বৈরথ, মোবাইলে যেভাবে দেখবেন

|

ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি দুই হবে হেভিওয়েট জার্মানি ও স্পেন। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার (৫ জুলাই) স্টুটগার্টে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির সবচেয়ে সফল এই দু’দল। সমান তিনবার করে চ্যাম্পিয়ন তারা। ২০১৬ সালের ইউরোয় সেমি ফাইনালে উঠেছিল জার্মানি। এরপর বড় কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠা হয়নি জার্মানদের। সবশেষ ‍দুই বিশ্বকাপে গ্রুপপর্বের বাধা টপকাতে পারেনি নাগেলসম্যানের শিষ্যরা।

এ পর্যন্ত স্প্যানিশদের পারফরম্যান্সও দুর্দান্ত। একমাত্র দল হিসেবে শতভাগ সাফল্য নিয়ে উঠেছে শেষ ষোলোয়। মুখোমুখি লড়াইয়েও দল দুটি প্রায় সমানে-সমান। সামান্য এগিয়ে জার্মানি; ২৬ ম্যাচে ৯টি জিতেছে তারা। স্পেন ৮টি, বাকি ৯ ম্যাচ ড্র। প্রায় তিন যুগ ধরে কোনো প্রতিযোগিতায় স্পেনের বিপক্ষে জয় নেই তাদের। ইউরো, নেশন্স লিগ ও বিশ্বকাপ মিলিয়ে ছয়বারের দেখায় একবারও জিতে মাঠ ছাড়তে পারেনি জার্মানি।

এর মধ্যে ২০০৮ ইউরো ও ২০১০ বিশ্বকাপের সেমি-ফাইনালে হেরেছে জার্মানরা। এছাড়া ২০২০ সালে নেশন্স লিগের ম্যাচে ৬-০ গোলের বিব্রতকর পরাজয়ও তাদের সঙ্গী হয়েছিল।

ম্যাচটি টিভিতে সরাসরি দেখাবে টি স্পোর্টস ও সনি স্পোর্টস টেন ২। এছাড়া মোবাইলে ফোনে দর্শকরা এই লিংকে গিয়ে সরাসরি দেখতে পারবেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply