পেনাল্টি মিস করে বিরক্ত মেসি, তবে চিন্তিত নন স্কালোনি

|

টেক্সাসের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে ইকুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা। এদিকে টাইব্রেকারে আর্জেন্টিনার হয়ে প্রথম শটটি নেন মেসি, তবে সেটি গিয়ে লাগে ক্রসবারে। পেনাল্টি মিস নিয়ে এলএম টেন খুব বিরক্ত প্রকাশ করেছেন নিজের ওপর। তবে লিওনেল মেসির পেনাল্টি মিস করা নিয়ে চিন্তিত নন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি।

মেসি ভুল করলেও ভুল করেননি এমিলিয়ানো মার্টিনেজ। ইকুয়েডরের টানা দুই শট ঠেকিয়ে নায়ক বনে যান এ অ্যাস্টন ভিলা কিপার। ম্যাচ শেষে তার প্রশংসাও করেছেন মেসি। তিনি বলেন, আমি জানতাম, এ ধরনের সময়ে দিবু দাঁড়িয়ে যাবে। এ ধরনের মুহূর্তই ওর পছন্দ, যেটা তাকে বড় করে তুলেছে। মার্টিনেজ গোলবারের নিচে থাকলে অন্য রকম হয়ে ওঠে।

ম্যাচ শেষে পেনাল্টি মিস নিয়ে মেসি বলেন, আমার খুব রাগ হয়েছিল। আমি ভেবেছিলাম, শটটা এভাবেই নেব। আমি মার্টিনেজ আর রুলির সঙ্গে কথা বলছিলাম। এই কিকটা অনুশীলন করা হয়নি, শুধু কথা বলে নিয়েছিলাম। গোলকিপার আমার ক্রস শট ঠেকাতে ডাইভ দিয়েছিল। আমি শটটি নিয়ন্ত্রণে রাখতে চাইলেও এটি ওপরে উঠে যায়।

পুরনো চোট নিয়ে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ব্যথা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করেছি। ধীরে ধীরে অনুশীলন করেছি। কিছুটা ভয়ও ছিল। শেষ ওয়ার্কআউটে ভালো বোধ করেছি।

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, মেসি দলের বাকিদের মতোই খেলেছে, আমরা একটা দল। এটা এমন একটা দল, দল ভালো খেললে সেও ভালো খেলেছে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেসির ইনজুরির কারণে অনুপস্থিতি তার পারফরম্যান্সে প্রভাব ফেলেছে কিনা এমন প্রশ্নের জবাবে স্কালোনি বলেন, না, লিও ভালো খেলেছে। চোটে মেসির পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলেনি বলেও নিশ্চিত করেছেন স্কালোনি।
তিনি বলেন, মেসি ভালোভাবে ম্যাচ শেষ করেছে। ম্যাচের শেষ সময়ে আমরা তাকে (পাঁচ-ছয় মিনিট বাকি থাকতে) জিজ্ঞাসা করেছিলাম, তখন সে বলেছিল সে ভালো বোধ করছে।

প্রসঙ্গত, আগামী ১০ জুলাই নিউ জার্সির মেটলাইফে আসরের শেষ চারের ম্যাচে মাঠে নামবে আলবিসেলেস্তেরা। কানাডা-ভেনেজুয়েলা ম্যাচের জয়ী দলের বিপক্ষে কোপার সেমি খেলবে মেসিরা।

/ওয়াইবি/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply