বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শনিবার (৬ জুলাই) সকালে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার জাতীয় পতাকা, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম অধ্যাপক ও উপ-উপাচার্য হুমায়ুন কবীর বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। আর হলের প্রাধ্যক্ষরা নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন।

পরে উপাচার্য প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনের পর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধিচর্চার জায়গা এবং চিন্তা চেতনার কেন্দ্র। জ্ঞান সৃষ্টির উদ্দেশ্যে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয় অনন্য। আমাদের টারশিয়ারি লেভেলে একটি বিশ্ববিদ্যালয় প্রয়োজন ছিল। এখানে প্রথিতযষা শিক্ষকরা ছিলেন, গুণী শিক্ষার্থীরা ছিলেন। তাদের সবার সমন্বিত প্রয়াসে আমরা ৭১ বছর অতিক্রম করেছি। আমরা চাই এখানে জ্ঞানের একটি বৈপ্লবিক প্রবাহ ঘটুক।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply