কলম্বিয়া সমর্থকদের সঙ্গে বিবাদে উরুগুয়ের ফুটবলাররা

|

ছবি: সংগৃহীত

চলমান কোপা আমেরিকায় অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছিল কলম্বিয়া ও উরুগুয়ে। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে ঘটনাবহুল দ্বিতীয় সেমিতে কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে উরুগুয়ে। ম্যাচ শেষে স্টেডিয়ামে দেখা গেছে অনাকাঙ্ক্ষিত দৃশ্য। ম্যাচ হেরে গ্যালারিতে থাকা কলম্বিয়ার সমর্থকের একাংশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন নুনেজসহ বেশ কয়েকজন উরুগুয়ে ফুটবলার। পরিবারের সদস্যদের রক্ষা করতেই এমনটা করেছেন তারা, জানিয়েছেন উরুগুয়ে অধিনায়ক মারিয়া হিমেনেস।

কোপা আমেরিকার ব্রডকাস্টার ফক্স সকারে দেখা গেছে, ডাগআউটের পাশের সিঁড়ি বেয়ে গ্যালারিতে উঠে দর্শকদের সঙ্গে হাতাহাতি করছেন দারউইন নুনেজ, হোসে মারিয়া হিমেনেস, মাক্সিমিলিয়ানো আরাউহোসহ উরুগুয়ের আরও কয়েকজন ফুটবলারা। এছাড়া সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অনেকটাই স্পষ্ট, দর্শকদের সঙ্গে বিবাদে উরুগুয়ের প্রায় সব ফুটবলারের অংশগ্রহণ।

পরে ব্রডকাস্টার চ্যানেলে দলের অধিনায়ক হিমেনেস বলেন, কর্তৃপক্ষ থামিয়ে দেয়ার আগেই আমি কিছু বলতে চাই। পরে তো তারা কিছু বলতে দেবে না। তারা চায় না আমরা এসব নিয়ে বলি। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। আমাদের পরিবারও গ্যালারিতে থাকে, শিশুরাও থাকে। এটা পুরোপুরি একটা বিপর্যয়। আমাদের পরিবারের সদস্যদের রক্ষা করতেই আমাদের এগিয়ে যেতে হয়েছে।

এ সময় গুটিকয় দর্শককে দায় দেন উরুগুয়ে অধিনায়ক। হিমেনেস বলেন, এটি দুই-তিন জন দর্শকের ভুল, যারা অনেক বেশি পান করে ফেলেছিল এবং তারা জানে না কীভাবে পান করতে হয়।

ম্যাচের প্রথমার্ধে হেফারসন লার্মার করা গোলে উরুগুয়েকে হারিয়ে ২০০১ সালের পর আবার ফাইনালে উঠে যায় কলম্বিয়া। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কানাডার মুখোমুখি হবে উরুগুয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply