পেশাদার আন্দোলনকারীরা ব্লকেড ব্লকেড খেলা করছে: ছাত্রলীগ

|

সাধারণ শিক্ষার্থীরা যৌক্তিক আন্দোলন করেছে। আদালতের আদেশের পর তারা ঘরে ফিরে গেছে, তবে পেশাদার আন্দোলনকারীরা ব্লকেড ব্লকেড খেলা করছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

শুক্রবার (১৩ জুলাই) বিকেলে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। এ সময় সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে মতামত সংগ্রহ করে জনদুর্ভোগ লাঘব করে এমন একটি যৌক্তিক সমাধানে ছাত্রলীগ উদ্যোগ নিয়েছে বলেও জানান তিনি।

সাদ্দাম হোসেন বলেন, কোটা ইস্যুটি এখন আদালতের হাতে। আদালত ‌‘স্ট্যাটাস কো’ দেওয়ার পরে মোড়ে মোড়ে ব্লকেড করে জনদুর্ভোগ সৃষ্টি করা কোনো সঠিক প্রক্রিয়া হতে পারে না। খেলা যদি মিরপুরের মাঠে হয় তবে সিলেট/চট্টগ্রামের স্টেডিয়ামে গিয়ে লাভ আছে? কোটার বিষয়টি এখন আদালতে গেছে আর এরা শাহবাগ মোড়ে বসে আছে। ব্লকেড ব্লকেড খেলা এটি কি কোনো প্রক্রিয়া?

সংবাদ সম্মেলনে, কেউ যেনো ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সেজন্য ডোর-টু-ডোর কর্মসূচি হাতে নিয়েছে ছাত্রলীগ; শিক্ষার্থীদের ঘাড়ে ভর করে একটি পক্ষ স্মার্ট বাংলাদেশ গড়তে বাধা দিচ্ছে বলে মন্তব্য করেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

তিনি বলেন, আদালত ২০১৮ সালের পরিপত্র বহাল রেখে সিদ্ধান্ত দিলেও একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় রয়েছে। আদালত শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা বিবেচনা করেই ৪ সপ্তাহ সময় নিয়েছেন। এরপরও এই আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply