কুমিল্লায় সৎ মায়ের বিরুদ্ধে শিশুকে হত্যার অভিযোগ

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ইউছুফপুর গ্রামে আবদুল্লাহ নামে এক ৬ বছরের শিশুকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে তার সৎ মা লিজা আক্তারের বিরুদ্ধে। নিহত আবদুল্লাহ দেবিদ্বার উপজেলার ইউসুফপুর গ্রামের আমান উল্লাহর ছেলে। শনিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আবদুল্লাহর মা অন্যত্র বিয়ে করে চলে যাওয়ায় তার বাবা লিজা আক্তারকে দ্বিতীয় বিয়ে করেন। পরে লিজার কোলে সন্তান এলে শিশু আবদুল্লাকে প্রায়ই নির্যাতন করতেন তিনি। এ নিয়ে বিভিন্ন সময়ে আবদুল্লাহর দাদা-দাদীর সঙ্গে প্রায়ই ঝগড়াঝাটি লেগে থাকতো। এরই জেরে আজ সকালে আবদুল্লাহ খাবার চাইতে গেলে বাগবিতণ্ডার একপর্যায়ে সৎমা লিজার শরীরে গ্লাসের পানি ঢেলে দেয় আবদুল্লাহ। এ নিয়ে ক্ষিপ্ত হয়ে সৎ মা লিজা আক্তার তার পড়নের ওড়না পেচিয়ে শ্বাসরোধে শিশু আবদুল্লাকে হত্যা করে বলে অভিযোগ তাদের।

তারা আরও জানান, হত্যার পর মরদেহ বাড়ির উঠানে রেখে পালিয়ে যাওয়ার চেস্টা করলে স্থানীয়রা তাকে আটক করে৷ খবর পেয়ে দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার ও লিজা আক্তারকে আটক করে থানায় নিয়ে আসে।

বিষয়টি নিশ্চিত করে দেবিদ্বার থানার ওসি নয়ন মিয়া জানান, এ ঘটনার সাথে যারা জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে দেবিদ্বার থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন আছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply