ট্রাম্পের ওপর হামলায় মোদি ও জাপানের প্রধানমন্ত্রীর দুঃখ প্রকাশ

|

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় দুঃখ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সাথে, এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন জাপানের প্রাইম মিনিস্টার ফুমিও কিশিদা-ও।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, ‘আমার বন্ধু সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনায় আমি গভীরভাবে উদ্বিগ্ন। ঘটনার তীব্র নিন্দা জানাই। রাজনীতি ও গণতন্ত্রে সহিংসতার কোনো স্থান নেই। তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

এদিকে জাপানের প্রাইম মিনিস্টার ফুমিও কিশিদা বলেছেন, ‘স্বাধীন গণতন্ত্রকে চ্যালেঞ্জ করে এমন যেকোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে আমাদের দৃঢ় অবস্থান নিতে হবে। ট্রাম্পের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

জাপানও সাম্প্রতিক সময়ে রাজনৈতিক সহিংসতার সম্মুখীন হয়েছে। দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে ২০২২ সালে নির্বাচনী প্রচারাভিযানে সময় গুলিবিদ্ধ হয়েছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে ট্রাম্পের ওপর হামলা হয়। পেনসিলভানিয়ায় এক নির্বাচনী প্রচারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। একজন সমর্থকও নিহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা অ্যাটর্নি রিচার্ড গোলডিঞ্জার। 

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply