ইউরো ফাইনালের আগে ছোট পরিসরের সমাপনী অনুষ্ঠান বার্লিনে

|

রোববার (১৪ জুলাই) দিবাগত রাত ১টায় বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে গড়ায় উয়েফা ইউরোর মেগা ফাইনাল। ম্যাচ ও দুই দলের জাতীয় সঙ্গীতের আগে অনুষ্ঠিত হয় ছোট আয়োজনের সমাপনী অনুষ্ঠান। সেখানে নাচ-গানের পাশাপাশি দেখা যায় খেলাধুলার স্পিরিটকে স্বাগত জানাতে।

পুরো মাঠে কার্পেট বিছিয়ে স্টেডিয়ামটিকে একটি বিশাল পারফরম্যান্স মঞ্চের রূপ দেয়া হয়। কার্পেট এবং এর উপর নির্মিত মঞ্চকে দেয়া হয় ‘হ্যান্ডশেক’ আকৃতি। মূলত হ্যান্ডশেক বা করমর্দন হচ্ছে সৌহার্দ্য ও সম্প্রীতির বার্তা, যা খেলাধুলার মধ্য দিয়েই সবচেয়ে বেশি প্রতিনিধিত্ব করে।

এরপর বার্লিন ভিত্তিক লুনাটিক্স ডান্স কোম্পানির দুটি বড় দল মাঠের মাঝখানে আসে। সেখানে আরও ছিলেন প্রখ্যাত কোরিওগ্রাফার সাদেক ওয়াফ যিনি একটি নৃত্য পরিচালনা করেন। এরপর সেখানে মেডুজা, ওয়ান রিপাবলিক এবং লিওন দলকে দেখা যায়। এরাই এবারের ইউরোর থিম সংয়ের কারিগর।

উল্লেখ্য, সমাপনী অনুষ্ঠানের সার্বিক পারফরম্যান্স পরিচালনা করে ফিল্মস্টার নামের একটি ইতালীয় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান- যারা বড় আকারের শো’গুলো অর্গানাইজেশনের সাথে যুক্ত। মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আদ্রিয়ানো মার্টেলা, মার্কো বোয়ারিনো, গিউলিয়া অ্যাকাটিনো ফ্লোরিয়ান উইডার এবং কোরিওগ্রাফার সাদেক ওয়াফের তত্ত্বাবধানে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply