রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক ভেঙে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

রাজশাহী ব্যুরো:

ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশি হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ভেঙে বিক্ষোভ সমাবেশ করছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে আড়াইটায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজার থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগের হাত থেকে প্রতিরোধের জন্য সকলেই লাঠিসোঁটা হাতে বের হোন। পরে ঢাকা-রাজশাহী মহাসড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা। পরে বিশ্ববিদ্যালয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এ সময় ছাত্রলীগকে কঠোর হুঁশিয়ারি দেন কোটাবিরোধীরা। তখন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে ছাত্রলীগের তালা মারার খবর পেলে সেখানে ছুটে যান তারা। হল থেকে শিক্ষার্থীদের বের করে নিয়ে আসেন তারা।

এর আগে, ছাত্রীদের হলের সামনে গিয়ে ছাত্রীদের নিয়ে হল থেকে বের করে নিয়ে আসেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরাও রাবির সাথে একাত্মতা পোষণ করে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply