ছাত্রদের আন্দোলন নিয়ে যা লিখলেন হৃদয়-শরিফুল

|

ছবি: সংগৃহীত

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কোটা সংস্কার আন্দোলন ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলমান আন্দোলনে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। এমন পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের এই কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশের জাতীয় দলের দুই ক্রিকেটার তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম।

বাংলাদেশ দলের হার্ডহিটার ব্যাটার হৃদয় ঢাকা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী। লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে দেশের বাইরে থাকলেও নিজের শিক্ষাপ্রতিষ্ঠানের সংকটময় পরিস্থিতিতে উদ্বিগ্ন তিনি। হৃদয় লেখেন,সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি…। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।

২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন হৃদয়। ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য হৃদয় এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৩০টি ওয়ানডে ও ২৯টি টি-টোয়েন্টি খেলেছেন। এলপিএলের এ মৌসুমে ডাম্বুলা সিক্সার্সের হয়ে খেলছেন তিনি।

এদিকে, নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন পেসার শরিফুল ইসলাম। ফেসবুক পোস্টে তিনি লেখেন, আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।

উল্লেখ্য, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের কয়েক দফা সংঘর্ষ হয়। বেলা তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি হল থেকে এই সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ। সংঘর্ষের ঘটনায় আহত ২৯৭ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। তাঁদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply