স্পেনের জয় জয়কারে ‘গর্বিত’ নাদাল

|

ছবি: সংগৃহীত

উৎসবে পরিণত হয়েছে স্পেন। উইম্বলডন থেকে ইউরো সব জায়গায়ই স্পেনের জয় জয়কার। কার্লোস আলকারাজের উইম্বলডন জয় দিয়ে শুরু আনন্দ যাত্রার। সেই আনন্দে বাড়তি মাত্রা যোগ করেছে ১২ বছর পর স্পেনের ইউরো জয়। স্পেনের এমন সাফল্যে উচ্চ্বসিত আরেক স্প্যানিয়ার্ড রাফায়েল নাদাল।

বছর ঘুরলেও পাল্টায়নি উইম্বলডনের চিত্র। আবারো পুনরাবৃত্তি ঘটেছে ইতিহাসের। উইম্বলডনের সবুজ ঘাসে আলকারাজের কাছে পরাস্ত হলেন জকোভিচ। ফাইনালের শুরু থেকেই অদম্য দেখাল স্পেনীয় তারকাকে। শুরু থেকে শেষ পর্যন্ত আলকারাজের ঔজ্জ্বল্যে ম্লান হয়ে থাকলেন জকোভিচ। চতুর্থ গ্র্যান্ড স্লাম পেয়ে গেলেন স্প্যানিশ তরুণ। গতবার ৪ ঘণ্টা ৪২ মিনিটের লড়াইয়ের শেষে হার মানেন জকোভিচ। এবার ফাইনাল হয় ২ ঘণ্টা ২৭ মিনিটের।

আলকারাজ এবং নাদাল আসন্ন অলিম্পিক টেনিস টুর্নামেন্টে স্পেনের হয়ে একসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্যারিসে। তবে তার আগে আলকারাজের চতুর্থ গ্র্যান্ডস্ল্যাম জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন ৩৮ বছর বয়সী এই অভিজ্ঞ।

রাফায়েল নাদাল বলেন, অভিনন্দন কার্লোস!!!! কি দারুণ মুহূর্ত। কার্লোস আলকারাজ উইম্বলডন জেতার সাথে গতকালও একটি খুব আনন্দের দিন ছিল। এটি স্প্যানিশ খেলাধুলার জন্য একটি আশ্চর্যজনক দিন ছিল এবং আমি মনে করি খেলাধুলা মানুষের মধ্যে আবেগ এবং অনুপ্রেরণা তৈরি করে এবং এটি নিঃসন্দেহে দেশের জন্য ভালো।

এদিকে ইউরোতে শেষ হাসি হেসেছে স্পেন। জমজমাট ফাইনালে ইংল্যান্ডকে কাঁদিয়ে শ্রেষ্ঠত্বের সিংহাসনে বসেছে দেশটি। স্পেনের এমন সাফল্যে উচ্ছ্বসিত ঐ দেশেরই আরেক কিংবদন্তী রাফায়েল নাদাল। তিনি বলেন, স্পেন দলকে অভিনন্দন। আমি মনে করি, স্প্যানিশ দল প্রথম দিন থেকে শেষ পর্যন্ত অসাধারণ ইউরো কাপ খেলেছে। তারা যা করেছে তার জন্য আমরা সারা দেশ খুব গর্বিত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply