আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিতে সহযোগিতা করেছে পুলিশ: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু মহল কোটা আন্দোলনের সুযোগ নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। এতে অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেছে। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আপনজন হারানোর বেদনা যে কত কষ্ট, তা আমার চেয়ে আর কেউ বেশি জানে না। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে যেসব ঘটনা ঘটেছে তা খুবই বেদনাদায়ক ও দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

তবে সরকার ও দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পেশাগত ভূমিকা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ আন্দোলনের শুরু থেকেই সরকার যথেষ্ট ধৈর্য ও সহনশীলতা প্রদর্শন করেছে। আন্দোলনকারীরের নিরাপত্তা নিশ্চিতে সহযোগিতা করেছে পুলিশ। এসময় মহামান্য রাষ্ট্রপতির কাছে তাদের স্মারকলিপি প্রেরণ করার সময়েও শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুযোগ করে দেয়ার আন্তরিকতার কথা জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা নয়, বরং কতিপয় সন্ত্রাসীরা এই আন্দোলনে ঢুকে সংঘাত ও নৈরাজ্য সৃষ্টি করছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এসময় উচ্চ আদালত থেকে ন্যায়বিচার পাবার ব্যাপারে শিক্ষার্থীদের ইতিবাচক থাকার আহ্বান জানান তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply