কোটা আন্দোলন: নতুন কর্মসূচি ঘোষণা

|

চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা, সাধারণ শিক্ষার্থীদের হত্যার ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভে ঢাবি প্রশাসনের নির্দেশে পুলিশের নির্বিচারে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সংগঠনটির পক্ষে বুধবার (১৭ এপ্রিল) রাত পৌনে ৮টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সার্জিস আলম, আসিফ মাহমুদ তাদের ফেসবুক পোস্টে এ কর্মসূচি ঘোষণা করেন। এই কর্মসূচির আওতার বাইরে থাকবে হাসপাতাল ও জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান। আর রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলবে না বলেও জানানো হয়।

আসিফ মাহমুদ লিখেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াতের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও একদফা দাবিতে আগামীকাল ১৮ই জুলাই সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি। শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোনো প্রতিষ্ঠানের দরজা খুলবে না, অ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না।

তাদের এই কর্মসূচি সফল করতে সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, পাবলিক-বেসরকারি বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থীদের আহ্বান জানানো হয়।

অভিভাবকদের উদ্দেশে কোটাবিরোধী আন্দোলনের এই নেতা বলেন, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এ দেশের আপামর জনসাধারণের।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply