মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার অলিম্পিক শুরু আজ

|

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের পর্দা আনুষ্ঠানিকভাবে উঠবে আগামী ২৬ জুলাই। কিন্তু ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসরের ফুটবল ইভেন্ট মাঠে গড়াচ্ছে আজ। প্রথম দিনই মাঠে নামছে দুইবারের সোনাজয়ী আর্জেন্টিনা, প্রতিপক্ষ আফ্রিকান দেশ মরক্কো। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ম্যাচটি শুরু হবে। দিনের অন্য ম্যাচে স্পেন খেলতে নামবে উজবেকিস্তানের বিপক্ষে।

অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ খেলোয়াড়দের নিয়ে দলগুলো অংশ নিয়ে থাকে। বেশি বয়সী খেলোয়াড় হিসেবে থাকতে পারেন তিনজন।আর্জেন্টিনার অলিম্পিক দলে বড় কোনো নাম নেই। লিওনেল মেসি-ডি মারিয়াদের খেলার গুঞ্জন থাকলেও শেষ দিকে এসে তাদের কাউকেই অলিম্পিক দলে রাখেনি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ম্যানসিটির স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ ও অ্যাটলেটিকো মাদ্রিদের জিউলিয়ানো স্ট্রাইকার সিমেওনে আছেন অলিম্পিক দলে। সেই সঙ্গে রয়েছেন বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার ওটামেন্ডি।

দুইবারের সোনা জয়ী আর্জেন্টিনা ‘বি’ গ্রুপে খেলছে। সেখানে তাদের সঙ্গে রয়েছে মরক্কোর, ইরাক ও ইউক্রেন। ২০০৪ ও ২০০৮ সালে সোনা জেতা আর্জেন্টিনা সর্বশেষ দুই আসরে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে। হয়েছে তৃতীয়। এবার তাই সাফল্য পেতে মরিয়া হাভিয়ের মাসচেরানোর দল।

অপর দিকে, মরক্কো কখনও গ্রুপ পর্বই পার হতে পারেনি। তৃতীয় হয়েই বিদায় নিয়েছে। সাম্প্রতিক সময়ে চমক জাগানো দলটি এবার সেই ধারাবাহিকতায় নতুন ইতিহাস লিখতে চাইবে। কাতার বিশ্বকাপে সবার প্রত্যাশা ছাড়িয়ে সেমিফাইনালে খেলে ইতিহাস গড়েছে তারা।

দলটিতে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে আছেন পিএসজির আশরাফ হাকিমি, সোফিয়ানে রাহিমি ও মুনির মোহামেদি। ফুটবলে একই দিন মুখোমুখি হচ্ছে স্পেন-উজবেকিস্তানও। গ্রুপ ‘সি’ এর এই ম্যাচটাও শুরু সন্ধ্যা ৭টায়। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply