এখনও লন্ডনে বসে ফোন করে প্রবাসীদের উসকে দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

|

ফাইল ছবি।

দেশের সম্মান নষ্ট করতে এখনও ফোন করে লন্ডনে বসে বিশ্বব্যাপী প্রবাসীদের উসকে দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২৬ জুলাই) সকালে হামলায় ক্ষতিগ্রস্ত বিটিভির ধ্বংসাবশেষ পরিদর্শন শেষে তিনি এমন মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, এই ধ্বংসের সঙ্গে জড়িত হামলাকারী এখনও আনাচে কানাচে লুকিয়ে রয়েছে। তাদের খুঁজে বের করে সাজা নিশ্চিত করতে জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

শেখ হাসিনা আরও বলেন, বিএনপি-জামায়াত অতীতের মতোই অগ্নিসন্ত্রাস করেছে। তবে এবার তারা আলাদা পদ্ধতি অবলম্বন করেছে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোটা ইস্যুতে মুক্তিযোদ্ধার সন্তান নিয়ে আমি যে বক্তব্য দিয়েছি, তা বিকৃত করা হয়েছে। শিক্ষার্থীদের রাজাকার বলা হয়নি। তারা নিজেরাই নিজেদের ‘রাজাকার’ বলে স্নোগান দিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বিটিভির মহাপরিচালক (ডিজি) ড. জাহাঙ্গীর আলম বলেছেন, দুর্বৃত্তরা বিটিভির কেন্দ্রে আগুন দিয়েছে, ক্যামেরাসহ অনেক কিছুই পুড়িয়ে দিয়েছে। অনেক যন্ত্রপাতি লুটপাটও করেছে। আমাদের ১৭টি গাড়ি পুড়িয়েছে, ৯টি গাড়ি ভাঙচুর করেছে, দুটি সম্প্রচার ভ্যান পুড়িয়ে দিয়েছে। এছাড়াও, আগুনে বিল্ডিংয়ের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর মিরপুর ১০ নম্বরে ক্ষতিগ্রস্ত মেট্রোরেল স্টেশন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply