গাইবান্ধায় তিস্তা নদীতে ব্লক ফেলার সময় ট্রলারডুবি, নিখোঁজ ২

|

গাইবান্ধা করেসপনডেন্ট :

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় তিস্তা নদীর ডানতীরের ভাঙ্গন রোধে ব্লক ফেলার কাজ করার সময় ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই শ্রমিক নিখোঁজ হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৮ শ্রমিক।

শনিবার বিকেল (২৭ জুলাই) পৌনে ৩টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাবুর বাজার সংলগ্ন তিস্তা নদীতে এ ঘটনা ঘটে। নিখোঁজ দুই শ্রমিক হলেন, আতোয়ার হোসেন (৪০) ও রাজু মিয়া (৪৫)। এরমধ্যে আতোয়ার হোসেন সদর উপজেলার কামারজানি ইউনিয়নের বাগুরিয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে ও রাজু মিয়া একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের তিস্তা নদীর ডানতীরের ভাঙ্গন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ব্লক বসানোর একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রতিদিনের মতো শনিবার দুপুরে একটি ট্রলারে করে ৫০০ ব্লক নিয়ে নদীতে ফেলার জন্য ২৮ জন শ্রমিক কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে ট্রলারটি ভারসাম্য রক্ষা করতে না পেরে নদীতে ডুবে যায়। পরে ট্রলারের চালকসহ ২৬ জন শ্রমিক সাঁতরে নদীর তীরে উঠে আসলেও দুইজন শ্রমিক উঠতে পারেনি।

তীরে উঠে আসা শ্রমিকদের মধ্যে ৮ জন শ্রমিক আহত হয়। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। স্থানীয়রা তাৎক্ষণিক নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধারের চেষ্টা চালায়। তবে বিকেল ৬টা পর্যন্ত তাদের কোনো সন্ধান মেলেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘটনাস্থলে থাকা সুন্দরগঞ্জ থানার ওসি মো. মাহবুব আলম। তিনি বলেন, ব্লক ফেলার সময় ২৮ জন শ্রমিকসহ একটি ট্রলার ডুবে যায়। এ সময় ২৬ জন শ্রমিক তীরে উঠে আসলেও দুই শ্রমিক নিখোঁজ হয়। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে।

এদিকে. খবর পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) মো. জাহিদ হাসান সিদ্দিকি ও সুদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তরিকুল ইসলাম। তিনি জানান, নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। এছাড়া রংপুরের ডুবুরি দলকে খবর দেয়া হয়েছে। ডুবুরি দল আসলে নিখোঁজদের উদ্ধার তৎপরতা চালানো হবে। ট্রলার থেকে পড়ে নিখোঁজ
দুই শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply