ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের কাছে ব্যাখ্যা চাইলো বিটিআরসি

|

কোটা সংস্কার আন্দোলনের বিভিন্ন কনটেন্ট নিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমকে চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। চিঠিতে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে তাদের ঢাকায় এসে লিখিত ও মৌখিক জবাব দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ রোববার (২৮ জুলাই) বিটিআরসি কার্যালয়ে এক বৈঠক শেষে এ কথা জানান জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য তারা একই নীতি অবলম্বন করে বিষয়টি তাদের ব্যাখ্যায় পরিষ্কার হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ সময় ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ব্যাবহার করা ঝুকিপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, কোটা আন্দোলনকে ঘিরে সহিংসতা, গুজব ও অপপ্রচার করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। এসবের বিভিন্ন কন্টেন্ট সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে পাঠানো হয়েছে। কিন্তু তারা খুবই কম ভিডিও সরিয়েছে। এটি অগ্রহণযোগ্য। বাংলাদেশের জন্য তারা ভিন্ন নীতি অবলম্বন করেছে কি না এ নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সমর্থনে কাজ করা ফেসবুকের ৫০টি পেইজ তারা বন্ধ করে দিয়েছে। কিন্তু একই ধরণের কাজ করা বিএনপির পেইজগুলো কেন বন্ধ করা হচ্ছে না? গুজবের কারণে গত কয়েকদিনে ঘটে যাওয়া সহিংসতা, অগ্নিকাণ্ড ইত্যাদি অনেক বিষয়ে নিয়ে তারা দায়িত্বশীল ভূমিকা রাখেনি বলেও মন্তব্য করেন তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply