সাম্প্রতিক সংঘাতে নিহত ১৪৭ জন, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

|

দেশে সাম্প্রতিক সহিংসতায় এখন পর্যন্ত ১৪৭ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। রোববার (২৮ জুলাই) সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানান মন্ত্রী। এটিই সরকারের পক্ষ থেকে প্রথমবার মৃত্যু নিয়ে কোনো সংখ্যা জানানো হলো।

মন্ত্রী জানান, যারা মারা গেছেন তাদের মধ্যে শিক্ষার্থী, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশ সদস্য রয়েছেন। হাসপাতাল ও বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই তালিকা তৈরি করা হয়েছে। তবে সঠিক সংখ্যার জন্য অপেক্ষা করতে হবে। তদন্ত চলছে বলেও জানান তিনি।

পুলিশ কোথাও অকারণে গুলি করেনি দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদেরকে প্রত্যেকটি গুলির হিসাব দিতে হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারাদেশে তাণ্ডব চালানো হয়েছে। যেখানেই অগ্নিকাণ্ড হয়েছে সেখানেই গান পাউডার দেয়া হয়েছে। স্বপ্নের মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, নরসিংদী কারাগারে কী তাণ্ডব চালানো হয়েছে! হাসপাতালও রক্ষা পায়নি তাদের হাত থেকে।

তিনি অভিযোগ করেন, এসব ঘটনার পেছনে বিএনপি-জামায়াত জড়িত। লন্ডন থেকে তারেক রহমান সেই নির্দেশ দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ধৈর্যের চরম পরীক্ষা দিয়েছে। তারা যখন আক্রান্ত হয়েছে, আর পারছিল না, তখনই ফায়ার করেছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, যখন পুলিশ আর পারছিল না তখনই সেনাবাহিনী মোতায়েন করা হয়। ধীরে ধীরে অবস্থার উন্নতি হচ্ছে। দ্রুতই কারফিউ তুলে দেয়া হবে বলে জানান তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply