শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

|

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, এ বিষয়ে যারা দায়িত্বপ্রাপ্ত আছেন তাদের সঙ্গে আলোচনা করতে হবে। এই মহূর্তে সেই পরিস্থিতি (শিক্ষাপ্রতিষ্ঠান খোলা) তো নেই।

পেনশন ইস্যুতে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে সোমবার (২৯ জুলাই) বিকেলে সচিবালয়ে আলোচনাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আজও কিছু শিক্ষার্থী রাস্তায় নেমেছে, এমন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রীর কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আপনারা যেমনটি বলছেন কয়েকজন নেমেছে, কয়জন নেমেছে বা কী হয়েছে সে ব্যাপারে এই মুহূর্তে আমাদের কাছে তথ্য নেই। তথ্য পেলে আমরা জানাতে পারব।

শিক্ষকদের পেনশনের বিষয়টি কীভাবে সুরাহা করা হবে, এ নিয়ে শিক্ষামন্ত্রীকে প্রশ্ন করা হলে বলেন, আলোচনা শুরু হলো, বক্তব্য শুনে সরকারের উচ্চপর্যায়ে কথা বলার পর সুরাহা সম্পর্কে জানা যাবে।

মহিবুল হাসান চৌধুরী নওফেল আরও বলেন, আলোচনা শুরু হলো। শিক্ষকরা জাতির গৌরব। তাদের দাবি যৌক্তিকভাবেই ইতিবাচক মানসিকতা নিয়ে শোনা হবে। তাদের দাবির বিষয়ে সরকার আন্তরিক বলেও জানান শিক্ষামন্ত্রী।

আলোচনার শুরুতে শিক্ষকরা বলেছেন, আন্দোলনের আগে থেকেই তারা আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের কথা বলে আসছেন তারা। এখনও তারা বিশ্বাস করেন, আলোচনার মাধ্যমেই পেনশন ইস্যুটির সমাধান হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply