টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে জ্যোতির উন্নতি

|

ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপে সেমিফাইনাল থেকে বাদ পড়ে বাংলাদেশ। ভারতের কাছে সে ম্যাচে ১০ উইকেটের বিশাল হারে শ্রীলঙ্কা থেকে দেশের বিমান ধরে টাইগ্রেসরা। এশিয়া কাপে দল সাফল্যের গল্প লিখতে না পারলেও ব্যক্তিগত নৈপুণ্যের পুরস্কার পেয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

মঙ্গলবার (৩০ জুলাই) প্রকাশিত আইসিসির র‍্যাংকিংয়ে দেখা যায়, টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় তিন ধাপ এগিয়েছেন জ্যোতি। ৬১২ রেটিং পয়েন্ট নিয়ে এখন ১৪ নম্বরে অবস্থান করছেন তিনি।

শ্রীলঙ্কায় নারী এশিয়া কাপে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন উইকেটরক্ষক এই ব্যাটার। সেমিফাইনালে ভারতের বিপক্ষে বিপর্যয়ে মধ্যে দলের ৮০ রানের মধ্যে তিনি একাই করেছিলেন ৩২ রান।

দল শেষ চার থেকে বাদ পড়লেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন এই ব্যাটার। নিজের পারফরম্যান্সে র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন জ্যোতি। ৬১২ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান এখন ১৪তম।

নারীদের টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। শ্রীলঙ্কা কে এশিয়া কাপ জেতানো অধিনায়ক চামারি আতাপাত্তুর অবস্থান তিন ধাপ এগিয়ে ছয় নম্বরে। এছাড়া টুর্নামেন্টে ভারতের হয়ে ব্যাট হাতে আলো ছড়ানো স্মৃতি মান্ধানা এক ধাপ এগিয়ে উঠেছেন চারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply