আক্রোশের বশবর্তী হয়ে কেউ কারও ওপর আক্রমণ করবেন না: আসিফ নজরুল

|

ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকার গঠনসহ পরবর্তীতে দেশ কীভাবে পরিচালিত হবে, এনিয়ে বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গের সাথে বঙ্গভবনে আলোচনা করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (৫ আগস্ট) রাতে এ আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল।

আলোচনা শেষে তিনি সাংবাদিকদের বলেন, তরুণরাই ভবিষ্যতে বাংলাদেশ পরিচালনা করবে। আমরা আর কতদিনই বা বাঁচবো? তাই আর রাষ্ট্রীয় সম্পত্তি ধ্বংস না।

পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ড উল্লেখ করে তিনি বলেন, কিছু কিছু পুলিশ সদস্য বাড়াবাড়ি করেছেন। কিন্তু অনেক পুলিশ আছে, যারা ছাত্রদের দাবির সঙ্গে সহমত ছিলেন। তিনি বলেন, আমি এমনও দেখেছি, আহত শিক্ষার্থীকে এক পুলিশ শিশুর মতো কোলে তুলে নিয়ে যাচ্ছে। ১০ জনের মধ্যে একজন অপরাধ করলে বাকি নয় জনের ওপর দয়া করে রাগ দেখাবেন না। তারা আমাদের দেশেরই মানুষ।

আসিফ নজরুল বলেন, রাষ্ট্রপতি, সেনাপ্রধানসহ সবার সঙ্গে আলোচনা হয়েছে। খুব শক্তভাবে বলেছি, প্রতিটি হত্যার বিচার করতে হবে। কেউ যদি অন্য কোথাও পালিয়ে গিয়ে থাকে, তাতে বিচারের চেষ্টা ব্যাহত হবে না। কিন্তু আক্রোশের বশবর্তী হয়ে দয়া করে কেউ কারও ওপর আক্রমণ করবেন না।

ঢাবি অধ্যাপক আরও বলেন, এটা আমাদের দেশ। বৃদ্ধ প্রজন্ম নতুনদের জন্য একটা ভালো দেশ রেখে যেতে পারি নাই। তাই বলে এখন যেন কেউ হানাহানি, লুটতরাজ, ধ্বংসযজ্ঞ চালিয়ে দেশের সম্পদ নষ্ট করতে না পারে, সে বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply