চলতি বছরে সবকটি টেস্টেই খেলবেন সাকিব

|

ছবি: সংগৃহীত

খুব বেশিদিন আগের কথা নয়, যেকোনো সিরিজ খেলার আগে সাকিব খেলবেন কি খেলবেন না-তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলত। বলা চলে, সাকিবের সঙ্গে আলাপ করে সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে হত নির্বাচক, টিম ম্যানেজমেন্ট ও বোর্ডের শীর্ষ কর্তাদের। তবে অন্তত চলতি বছরের জন্য সে ‘রীতি’ হয়তো পাল্টে যাচ্ছে। সুস্থ এবং ফিট থাকলে সবগুলো টেস্টেই খেলবেন সাকিব আল হাসান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এমনটা নিশ্চিত করেছেন গাজী আশরাফ হোসেন লিপু।

সাম্প্রতিক সময়ে কোটা আন্দোলনের পক্ষে একেবারেই ছিলেন না সাকিব আল হাসান। শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগ করায় বিপদে পড়েছেন তার দলীয় সদস্যরা।

সঙ্গতকারণেই বিপদে পড়েছেন মাগুরা-২ আসনে আওয়ামীলিগের সংসদ সদস্য সাকিব। ভাবা যাচ্ছিল, সাকিবকে আর ক্রিকেটে কখনোই দেখা যাবে না। যদিও পাকিস্তান সফরের দুই টেস্টের দলে তার নাম আছে এবার জানা গেল, ফিট থাকলে এই বছর সবগুলো টেস্ট ম্যাচে খেলবেন তিনি।

সাকিবের এই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি বলেন, সাকিবের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ আছে। গত মাসেও ছিলো, এই মাসেও আছে। (চলতি বছর) আটটা টেস্ট ম্যাচ হবে যেটা ওয়েস্ট ইন্ডিজ দিয়ে শেষ হবে ডিসেম্বরে। সবগুলোতেই তিনি (সাকিব) এভেইলেবল থাকবেন। তিনি নিয়মিত অনুশীলন সেশনেও থাকবেন। অনুশীলন সেশনে সব খেলোয়াড়, বিদেশি কর্মকর্তাদের নিরাপত্তা ইস্যু থাকে। এটা নিশ্চিত করতে হবে।

গতকাল রোববার রাতে পাকিস্তান সফরের দল ঘোষণা করেন নির্বাচকরা। দল নিয়ে প্রধান নির্বাচক আজ সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। সে সময় সাকিবকে দলে রাখার পেছনের যুক্তি তুলে ধরে লিপু বলেন, সে (সাকিব) পারফরম্যান্স দিয়েই যাচ্ছে। পাকিস্তানের বিপক্ষে তার রেকর্ড সব মিলিয়েই তিনি দলে আছেন।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে বাংলাদেশ দলের। সেখানে ২১ আগস্ট পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ৩০ আগস্ট দ্বিতীয় টেস্ট শুরু হবে করাচিতে। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি অংশ নেওয়া সাকিব সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দেবেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply