আইসিসির জুলাই মাসের সেরা অ্যাটকিনসন-আতাপাত্তু

|

ছবি: সংগৃহীত

২০২৪ সালের জুলাইয়ে আইসিসির সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন ইংল্যান্ড পেসার গাস অ্যাটকিনসন। ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করে ভারত অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর ও স্কটল্যান্ড পেসার চার্লি ক্যাসেলকে টপকে মাস সেরা হয়েছেন অ্যাটকিনসন।

নারী ক্রিকেটারদের মধ্যে মাসসেরা হয়েছেন লঙ্কান ব্যাটার চামারি আতাপাত্তু। তিনি পেছনে ফেলেছেন দুই ভারতীয় ক্রিকেটার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মাকে।

আতাপাত্তু মাসসেরা হয়েছেন সর্বশেষ নারী এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে। এই টুর্নামেন্টে দুই হাফ সেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে ৩০৪ রান করেছিলেন তিনি।

এই আসরে ১০১.৩৩ গড় ও ১৪৬.৮৫ স্ট্রাইক রেটে খেলেছেন লঙ্কান অধিনায়ক। এমনকি তিনি বল হাতে নিয়েছেন তিনটি উইকেটও। এমন পারফরম্যান্সের পর টুর্নামেন্ট সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। এবার মাসসেরাও হলেন তিনিই।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে এ সংস্করণে অভিষেক হয় ২৬ বছর বয়সী অ্যাটকিনসনের। লর্ডসে জেমস অ্যান্ডারসনের শেষ এবং নিজের প্রথম টেস্টে ১২ উইকেট নেন অ্যাটকিনসন। প্রথম টেস্টেই ফাইফারসহ ছিল ৪৫ রান দিয়ে ৭ উইকেটের দুর্দান্ত স্পেল। সিরিজের পরের দুই টেস্টে নেন আরও ১০ উইকেট। তিন ম্যাচের সিরিজে অ্যাটকিনসনের শিকার ছিল ২২ উইকেট। ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকে যা দ্বিতীয় সেরা।

মাস–সেরার পুরস্কার পেয়ে অ্যাটকিনসন বলেন, আইসিসির মাস–সেরার পুরস্কার জেতাটা সত্যিকারের অর্জন মনে করি। আমার টেস্ট ক্যারিয়ারের শুরুটা অবিশ্বাস্য ছিল। ইংল্যান্ডের হয়ে প্রথম সিরিজে এ মানের সাফল্যের কথা আমি কখনোই ভাবিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply