মাহফুজুর তাণ্ডবে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি

|

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টপ এন্ড সিরিজে তৃতীয় জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল (এইচপি)। প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পার্থ স্করচার্সকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে শেষ চারে যাওয়ার লড়াইয়ে বেশ ভালোভাবে টিক থাকলো আকবর আলির দল। প্রথম পর্বের ছয় ম্যাচে বাংলাদেশের তৃতীয় জয় এটি। ৯ দলের টুর্নামেন্টে গ্রুপ টেবিলে তিনে থেকে সেরা চারের টিকেট নিশ্চিত হয়েছে তাদের।

শনিবার (১৭ আগস্ট) ডারউইনে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে পার্থ স্করচার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান আসে টিয়াগু উইলির ব্যাটে। বাংলাদেশের পক্ষে রিপন মন্ডল ও রকিবুল হাসান নেন ২টি করে উইকেট।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হন ওপেনার তানজিদ হাসান তামিম। এরপর নিয়মিত বিরতিতে বেশ কয়েকটি উইকেট হারায় তারা। এরপর হাল ধরেন আরেক ওপেনার জিশান আলম। ২৬ রান আসে তার ব্যাট থেকে। অধিনায়ক আকবর আলি করেন ৩৩ বলে ৩৫ রান। শেষ দিকে মাহফুজ রাব্বির ১৩ বলে ৩২ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৩ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ।

পার্থের হয়ে দুর্দান্ত বোলিং করা কেলি ৪ ওভারে মাত্র ৮ রান খরচায় নেন ৩ উইকেট। এছাড়া ২২ রানে ২ শিকার ধরেন ঝাই রিচার্ডসন।

উল্লেখ্য, ৬ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে বাংলাদেশ এইচপি। একই মাঠে রোববার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় সেমিফাইনাল ম্যাচে লড়বে আকবর আলি-রকিবুলরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply