ভুল করে ভারতে ঢুকে কারাভোগ করে দেশে ফিরলেন বাংলাদেশি যুবক

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ভারতে অনুপ্রবেশের অপরাধে দীর্ঘ সাত মাস সাজা খেটে দেশে ফিরেছেন হৃদয় বসু নামের এক বাংলাদেশি যুবক। শনিবার (১৭ আগস্ট) বিকেল ৪টায় ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে দেশে ফেরেন ওই যুবক। এসময় ভারতের আগরতলায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

দেশে ফেরত আসা ওই যুবকের বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলার কুড়মুড়ি গ্রামে। হৃদয় বসু জানান, চলতি বছরের জানুয়ারি মাসে পরিবারের সঙ্গে রাগ করে বাড়ি থেকে বের হন তিনি। পরে খাগড়াছড়ি জেলার রামগড় সীমান্তপথে নিজের অজান্তেই ভুল করে সীমানা অতিক্রম করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক হন। পরে আদালত তাকে রাজ্যের উদয়পুর অবজারভেশন হোমে পাঠায়। পরবর্তীতে ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহযোগিতায় তার স্বজনের খোঁজ বের করা হয়।

পরে বাংলাদেশ সহকারী হাইকমিশন স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করেন। এ যোগাযোগের ভিত্তিতে ৭ মাস পর শনিবার সীমান্তপথে হৃদয়কে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশন কার্যালয়ের কর্মকর্তা শরীফুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারত-বাংলাদেশ দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply