ফেনী ও কুমিল্লার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন সেনাপ্রধান

|

ফেনী ও কুমিল্লার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে তিনি হেলিকপ্টারে করে ফুলগাজী, পরশুরামসহ কুমিল্লার বেশ কিছু এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। উদ্ধারকাজ ও ত্রাণ তৎপরতা নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন সেনাবাহিনীর সদস্যদের।

আর্মি এভিয়েশন গ্রুপের হেলিপ্যাড থেকে সেনাপ্রধানের প্রথম গন্তব্য ছিল কুমিল্লা সেনানিবাস। সেখানে পৌঁছানোর পরই তাকে সার্বিক বন্যা পরিস্থিতি সম্পর্কে জানান কর্মকর্তারা।

কার্যক্রম শেষে আবারও হেলিকপ্টারে চড়েন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। শুরুতেই কুমিল্লার বিভিন্ন উপজেলা ও পরে ফেনীর ফুলগাজীর বন্যা কবলিত এলাকা পর্যবেক্ষণ করেন তিনি। এ সময় বিভিন্ন বাড়ির ছাদে যেসব মানুষ অবস্থান নিয়েছিল তাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ার নির্দেশনা দেন তিনি। ফেনীর পরশুরামে তিনি পর্যবেক্ষণ করেন সেনাবাহিনীর ত্রাণ কার্যক্রম ও উদ্ধার তৎপরতা।

পরে বিকেল নাগাদ সেনাপ্রধান ঢাকায় ফিরে আসেন। এর আগে শুক্রবার সকালেই জানানো হয়, ফেনী, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সুনামগঞ্জ ও হবিগঞ্জে চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় সেনাবাহিনীর সব সদস্যদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেয়া হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply