জামালপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

|

জামালপুর করেসপনডেন্ট:

জামালপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়্যারম্যান তারেক রহমানের সাথে ভিডিও কনফারেন্স চলাকালে দলটির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে দেওয়ান পাড়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারের ভেতরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর প্রায় দুই ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে জেলাজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, ওই কমিউনিটি সেন্টারে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার নেতাকর্মীদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন ও সাবেক সংসদ সদস্য নিলুফা চৌধুরী মনির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে দেশীয় অস্ত্র নিয়ে পাল্টাপাল্টি হামলার ঘটনাও ঘটে।

জামালপুর জেলা বিএনপি সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুন বলেন, আলোচনা সভায় সীমিত সংখ্যক নেতাকর্মী নিয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু কেন্দ্রীয় একজন নেত্রী কর্মীদের বহর নিয়ে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের অনুরোধ করা হলেও সেটি না মেনে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নিলুফার চৌধুরী মনি বলেন, অনুষ্ঠানে প্রবেশের জন্য যে শর্ত দেয়া হয়েছে তা নিয়মবহির্ভূত। অন্যায়ভাবে শর্তারোপ করা হয়েছে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহব্বত কবির বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আহতের সংখ্যা সম্পর্কে এখনই কিছু বলা যাবে না।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply