হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন হাল্যান্ড

|

ছবি: সংগৃহীত

আমি কখনোই হারি না, হয় আমি জিতি না হয় শিখি। বিখ্যাত ওয়েব সিরিজ ভাইকিংসের হিরো র‍্যাগনার লথব্রোকের এই উক্তির সাথে আরেক নর্থম্যান আর্লিং হাল্যান্ডের ফুটবল দর্শনের মিল আপনি খুঁজতেই পারেন। প্রতিনিয়ত শিখে এগিয়েছেন বলেই মাত্র ২৪ বছর বয়সে নামের পাশে ২৩ হ্যাট্রিকের রেকর্ড লিখেছেন ‘গোলমেশিন’ খ্যাত এই নরওয়েজিয়ান তারকা। র‍্যাগনারের মতই হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য।

হ্যাটট্রিক করাটা যেনো অভ্যাসে পরিণত করেছেন নরওয়েজিয়ান এই ফরোয়ার্ড। ওয়েস্ট হামের বিপক্ষে সবশেষ ম্যাচে সিটির হয়ে নিজের অষ্টম হ্যাটট্রিক পূরন করলেন হাল্যান্ড। প্রিমিয়ার লিগের প্রথম ৩ ম্যাচেই করলেন ২ হ্যাটট্রিক। সবমিলিয়ে তার হ্যাটট্রিক সংখ্যা ২৩টি। এর আগে ইপিএলের প্রথম তিন ম্যাচে দুই হ্যাটট্রিকের ঘটনা ঘটেছিল ১৯৯৪-৯৫ মৌসুমে।

প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করায় যৌথভাবে চতুর্থ স্থানে আছেন সিটি স্ট্রাইকার। আর পাঁচটি হলে সবাইকে ছাড়িয়ে এই তালিকার শীর্ষে উঠে যাবেন হাল্যান্ড। প্রিমিয়ার লিগে সর্বোচ্চ হ্যাটট্রিক করা সার্জিও আগুয়েরো, অ্যালেন শিয়ারার ও রবি ফাউলারের পরেই আছে হাল্যান্ডের নাম। এই মৌসুমে আগুয়েরোকে ছাড়িয়ে গেলে অবাক হবেননা ফুটবল প্রেমীরা।

২১ শতকে হ্যাটট্রিকের তালিকায় হাল্যান্ডের অবস্থান এখন ৫ নম্বরে। সেরা তিনে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও রবার্ট লেভানদোভস্কি। ২৯ হ্যাটট্রিক নিয়ে লুইস সুয়ারেজ চার নাম্বারে। বর্তমান ছন্দ ধরে রাখতে পারলে দ্রুতই হ্যাটট্রিকে ছাড়িয়ে যাবেন সুয়ারেজকে। সুযোগ থাকছে মেসি রোনালদোকেও ছোঁয়ার।

ক্যারিয়ারে ৬০টি হ্যাটট্রিক করতেই ক্রিস্টিয়ানো রোনালদোকে খেলতে হয়েছে ১,১৬১ ম্যাচ আর লিওনেল মেসিকে ৫৭ হ্যাটট্রিকের জন্য খেলতে হয়েছে ১,০৪০ ম্যাচ। তবে ২৩টি হ্যাটট্রিক করতে হাল্যান্ডের লেগেছে মাত্র ২৫১ ম্যাচে। হাল্যান্ড যেনো ছুটছেন ভাইকিংস হয়েই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply