‘কখনও ভাবিনি ড্রিংকস ব্রেকের আগেই ব্যাটিংয়ে নামতে হবে’

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পেসারদের দাপটে দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। ২৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। চেপে ধরে ছিল অল্প রানে গুটিয়ে যাওয়ার দুঃস্বপ্নও। তবে লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের ব্যাটে রাওয়ালপিন্ডি টেস্টে লড়াই জমিয়ে রেখেছে বাংলাদেশ।

রোববার (১ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে ধ্বংসস্তূপ থেকে দলকে টেনে তোলেন ১৩৮ রানের ইনিংস খেলেছেন উইকেটরক্ষক ব্যাটার লিটন। আর মিরাজ করেন ৭৮ রান। তিনিও জাগিয়েছিলেন সেঞ্চুরির আশা। তবে তিন অঙ্কে পৌঁছাতে না পারলেও বাংলাদেশ তাদের ব্যাটিংয়ের কল্যাণে পেয়ে যায় ২৬২ রান।

তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে লিটন বলেন, আমি মেহেদি হাসান মিরাজের সঙ্গে ব্যাটিং করাটা উপভোগ করি। সে সবসময় ইতিবাচক থাকে। আমরা সবসময় ভেবেছি কীভাবে আমরা রান করতে পারি। জানি আমরা ব্যাকফুটে ছিলাম তখন, তবে সুযোগ ছিল। বড় রান পেতে আপনাকে সুযোগ লুফে নিতেই হবে।

২৬ রানে ৬ উইকেট হারানোর পরের পরিস্থিতি নিয়ে লিটন বলেন, কিছুটা নার্ভাস ছিলাম তখন। কারণ আমি কখনও ভাবিনি ড্রিংকস ব্রেকের আগেই আমাকে ব্যাটিংয়ে নামতে হবে। কিছুটা নার্ভাস ছিলাম সেজন্য। মিরাজ এবং আমি যখন ব্যাট করছিলাম তখন আমরা বলছিলাম যে তাদের এখন ভালো মোমেন্টাম আছে। আমরা সময় নিব এবং দেখা যাক সামনে কী হয়। নার্ভাস থাকলেও আমি চেষ্টা করে গেছি ইতিবাচক থাকতে। দায়িত্ব নিয়ে খেলে যেতে। সুযোগটা লুফে নিতে।

লাঞ্চের পর নিজের আগ্রাসী ব্যাটিং নিয়ে লিটন বলেন, খুররমের (শাহজাদ) ওভারটা মনে হয় লাঞ্চের পর ছিল। লাঞ্চের পর রিফ্রেশমেন্টের ব্যাপার ছিল। তারা অনেকক্ষণ ধরে ওভার করেছে কিছুটা টায়ার্ডও ছিল। আমি সেই সুযোগটাই নিয়েছি। আমার জোনে বল ছিল তাই আমি রান করেছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply