ফিরোজায় গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন সারাহ কুক

|

শারীরিকভাবে অসুস্থ বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিতে তার বাসায় ফিরোজায় গিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক। এর মধ্য দিয়ে সাত বছর পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে দেখা করলেন কোনো বিদেশি কূটনীতিক।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ অস্থায়ী জামিন পান খালেদা জিয়া। জামিন পেলেও ফিরোজায় তিনি ‘একপ্রকার কারাবন্দী’ ছিলেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর স্থায়ী মুক্তি পান খালেদা জিয়া। এরপর বিদেশি কোনো কূটনীতিকের সাথে এটাই তার প্রথম সাক্ষাৎ। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটায় খালেদা জিয়া ও সারাহ কুকের বৈঠক শুরু হয়।

বিএনপির পক্ষ থেকে এ নিয়ে জানানো হয়, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানতেই এসেছিলেন সারাহ কুক। দেশের বর্তমান পরিস্থিতি ও আগামী নির্বাচন নিয়েও তাদের মধ্যে আলোচনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সাক্ষাতের সময় ছিলেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন, মেডিকেল বোর্ডের প্রধান ডা. শাহাবুদ্দিন তালুকদার এবং দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply