বিসিবির ভিডিও নিজের পেজে আপলোড, ক্ষমা চাইলেন শাহরিয়ার নাফীস

|

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খেলোয়াড়দের নতুন জার্সি উন্মোচনের একটি ভিডিও তৈরি করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই ভিডিওর চিত্রনাট্য ও পরিচালনার দায়িত্বে ছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের ম্যানেজার শাহরিয়ার নাফীস। তবে সেসময় ভিডিওটি প্রকাশ করেনি বিসিবি।

দুই মাস পর হঠাৎই সেই ভিডিও আলোর মুখ দেখলো। অবশ্য তাতেই তৈরি হয়েছে আলোচনা-সমালোচনা। বোর্ড যে ভিডিও গ্রহণ করেনি ও প্রকাশের উপযুক্ত মনে করেনি, সেটি নিজের ফেসবুক পেজে প্রকাশ করে অপেশাদারিত্বের পরিচয় দিয়েছেন নাফীস, উঠেছে এমন অভিযোগ। যদিও এজন্য ক্ষমা চেয়েছেন তিনি।

সেই ভিডিওতে ছিল বিজ্ঞাপনও। এমন অবস্থায় নাফীস বলেন, ‘বিজ্ঞাপন ছিল? তাহলে তো আমার এটা ডিলিট (মুছে দেয়া) করে দেওয়া উচিত। বিজ্ঞাপন যে আসবে বুঝিনি, এত কিছু চিন্তা করে তো ভিডিওটি আপলোড দেইনি। জিনিসটা যে এতখানি জটিল হতে পারে, আমার ধারণা ছিল না। এটা আমার ভুল, আমি দায় নিচ্ছি।’

এদিকে, ভিডিও প্রকাশের পরে ক্রিকেটপাড়ায় আলোচনা শুরু হয়, কী সেই কারণ যার জন্য সময়মতো ভিডিওটি প্রকাশ পায়নি। জানা যায়, যুক্তরাষ্ট্রের সাথে সিরিজ হারায় বোর্ডের ওপর মহলের চাপে নাফীসের ইচ্ছা থাকা সত্ত্বেও এই ভিডিও প্রকাশ করা সম্ভব হয়নি।

তবে এ বিষয়টি অস্বীকার করেছেন নাফীস। বলেন, ওপর মহলের কোনো সিদ্ধান্ত এখানে নেই। আমি যা বলেছি সেখানে টুইস্ট আছে। মূলত আমি সাবমিট করেছিলাম। বিসিবি বলেছে, এটা না, অন্যটা আপলোড হবে।

উল্লেখ্য, শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে নিজের ব্যক্তিগত ফেসবুক পেজে সেই ভিডিওটি প্রকাশ করেন শাহরিয়ার নাফীস। ভিডিওটির ক্যাপশনে লেখা ছিল, অনিবার্য কারণবশত বিশ্বকাপের সময় সেটা আপলোড করা সম্ভব হয়নি। সেখানে বিশ্বকাপে না খেলা মুশফিক ও তামিম ইকবালকেও দেখা যায়। আসলে অনেক দেশই তাদের জার্সি উন্মোচনে সাবেক ও তারকা খেলোয়াড়দের নিয়ে এরকম ভিডিও বানিয়ে থাকে। বড় আসর শুরুর আগে সেগুলো দলের খেলোয়াড়দের পাশাপাশি ভক্তদেরও ইতিবাচক অনুপ্রেরণা দেয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply