ব্রাজিলের স্কোয়াড ডাস্টবিনে ফেললেন দেশটির সাবেক বিশ্বকাপজয়ী খেলোয়াড়

|

ছবি: সংগৃহীত

বর্তমান সময়ের ব্রাজিলিয়ান ভক্তরা গেরসন ডি অলিভিয়েরা নুনেসের সম্পর্কে খুব একটা ধারণা না রাখলেও, ৭০এ-র সেলেসাওদের হয়ে বিশ্বকাপ জিতেছিলেন তিনি। ফ্লেমিঙ্গো, বোতাফোগো, সাও পাওলো ও ফ্লুমিনেসের মতো ক্লাবগুলো থেকেও জিতেছেন অসংখ্য পুরস্কার। তার অবদান এখনো ভোলেননি ব্রাজিলিয়ান ভক্তরা।

সেই গেরসন বেজায় নাখোশ বর্তমান ব্রাজিল দলটা নিয়ে। কী যাচ্ছেতাই না পারফরমেন্স করছে পেন্টাজয়ীরা। বিশ্বকাপ বাছাইপর্বে টানা হার, এরপর কোন কোন ম্যাচে টেনে টুনে পাশ করার মতন জয় আর সবশেষ প্যারাগুয়ের কাছে পরাজিত হওয়াটা কোনভাবেই মেনে নিতে পারছেন না এই সাবেক ফুটবলার। কারণ ২০০৮ সালের পর থেকে কখনোই যে এই দলটির বিপক্ষে হারেনি ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ইনস্টাগ্রামে, বর্তমান এই দলটি নিয়ে কড়া সমালোচনা করেন গেরসন। রাগ আর ক্ষোভে ক্যামেরার সামনেই স্কোয়াডের নাম লেখা কাগজটি ছিড়ে ডাস্টবিনে ফেলে দিয়েছেন এই সাবেক তারকা। জানালেন এই দলটির কাছ থেকে আর কোনো আশাই রাখবেন না গেরসন

গেরসন বলেন, এমন বাজে হারের দায় শুধুমাত্র আমাদের খেলোয়াড়ের, আর কারো নয়। আর যে ফরম্যাশন আমরা প্যারাগুয়ের বিপক্ষে দেখেছি, আমি সেটা এখানে ছুঁড়ে মারবো। আমি এই দলটাকে আর পরোয়াই করি না।

ব্রাজিলিয়ান গণমাধ্যম বলছে, দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বের বিচারে এটাই ব্রাজিলের সবচাইতে বাজে দল। এর আগে কখনোই শুরুর ৮ ম্যাচে এরকম বিদ্ধস্ত হয়নি সেলেসাওরা। সবশেষ দলটির এমন করুণ দশা ছিলো ২০১০ বিশ্বকাপ বাছাইয়ের আগে। সেবার ৮ ম্যাচে ব্রাজিলের সংগ্রহে ছিলো ১৩ পয়েন্ট। কিন্তু এবার সেটিকেও হার মানালো তারা। এবার ৮ ম্যাচে তাদের পয়েন্ট কেবল ১০।

২০০৩ থেকে ২০২২ সালের মধ্যে দক্ষিণ আমেরিকা থেকে বিশ্বকাপ বাছাইপর্বে মোট ৭১ ম্যাচ খেলেছে ব্রাজিল। যার মধ্যে হেরেছিলো মাত্র ৪ ম্যাচে। কিন্তু এবার ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচ খেলে হারতে হলো ৪ ম্যাচে। আগামী অক্টোবরে নিজেদের নবম ম্যাচে চিলির বিপক্ষে মাঠে নামবে দরিভাল জুনিয়রের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply