‘বাংলাদেশের হয়ে খেলা প্রসঙ্গে বাফুফে’কেই এগিয়ে আসতে হবে’

|

২০১৯ সাল থেকে বাংলাদেশের ঘরোয়া লিগে নিয়মিত মুখ সুলেমান দিয়াবাতে। টানা ৫ বছর ধরে এতিহ্যবাহী মোহামেডানের জার্সি চাপিয়ে খেলছেন মালির এই ফরওয়ার্ড। লম্বা সময় ধরে খেলার কারণে লাল-সবুজের দেশটার প্রতি ভালোবাসা জন্মেছে তার। ভক্তদের সাথেও তৈরি হয়েছে দারুণ এক সম্পর্ক। আর সেই সম্পর্কের গভীরতা এতই হয়েছে যে, সমর্থকরা এই ভিনদেশি’কে দেখতে চান লাল-সবুজের আবেগের জার্সিতে।

সরাসরি বাংলাদেশ জাতীয় দলে খেলার ইচ্ছা প্রকাশ না করলেও মৌন সম্মতি রয়েছে এই ফুটবলারের। বিভিন্ন সময়ে এই প্রসঙ্গে কথা উঠলেও ফলপ্রসূ কোনো সমাধান হয়নি বলে জানান দিয়াবাতে।

সুলেমান দিয়াবাতে বলেন, এ নিয়ে অনেকবার কথা হয়েছে, কিন্তু কোনো সমাধান আসেনি। যদিও বিষয়টি নিয়ে সরাসরি কারও সাথে কথা হয়নি আমার। এমন কোনো পরিকল্পনা থাকলে বাফুফে’কেই এগিয়ে আসতে হবে সবার আগে।

অনেকটা আক্ষেপ সুরেই সুলেমান জানান বাংলাদেশ জাতীয় দলে খেলার বিষয়টি তার হাতে নেই। আর মালির পাসপোর্ট ইস্যু বড় কোনো সমস্যা নয় বলে দাবি করেন এই ফরওয়ার্ড। দিয়াবাতে, ফরওয়ার্ড বলেন, আমি তো কাউকে জোর করতে পারি না। তাছাড়া বিষয়টি আমার হাতেও নেই। আর আমি আমার দেশের ইমিগ্রেশনের সাথে কথা বলেছি। দ্বৈত নাগরিকত্ব নিয়ে খেলতে বাধা নেই বলে আশ্বস্ত করেছে তারা।

জাতীয় দলে খেলা হোক বা না হোক সেদিকে খুব একটা ভাবনা নেই সুলেমান দিয়াবাতের। তিন মাসের লম্বা ছুটি কাটিয়ে মোহামেডানের ক্যাম্পে যোগ দিয়ে মালির এই ফরওয়ার্ডের ভাবনাজুড়ে কেবলই ভালো খেলার লক্ষ্য।

এ প্রসঙ্গে দিয়াবাতে বলেন, অন্য দলগুলো আগেই অনুশীল শুরু করে দিয়েছে। সেক্ষেত্রে মোহামেডান দেরিতেই ক্যাম্প শুরু করেছে। আমার ভাবনাজুড়ে কেবল দল ও আমার পারফরমেন্স। সবশেষ মৌসুমটা ভালোই কেটেছে আমাদের। নতুন মৌসুমে ট্রফির জন্যই লড়াই করবো আমরা।

সবশেষ মৌসুমে মোহামেডানের জার্সিতে দারুণ ছন্দে ছিলেন দিয়াবাতে। সেই ধারাবাহিকতা ধরে রেখে নিজের সেরাটা দিতে প্রস্তুত মালির এই ফুটবলার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply