হিজবুল্লাহর সম্ভাব্য নতুন প্রধানকেও হত্যা করেছে ইসরায়েল?

|

ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর নির্বাহী কাউন্সিলের প্রধান সাফিয়েদ্দিন নিহত হয়েছেন বলে দাবি ইসরায়েলি কর্মকর্তাদের। নাসরাল্লাহর মৃত্যুর পর ধারণা করা হচ্ছিল, হিজবুল্লাহর সম্ভাব্য নতুন প্রধান হচ্ছেন হাশেম সাফিয়েদ্দিন। তবে শুক্রবার (৪ অক্টোবর) থেকে হাশেমের খোঁজ পাওয়া যাচ্ছে না। খবর, আল জাজিরা’র।

প্রতিবেদনে বলা হয়, বৈরুতের দক্ষিণের শহরতলিতে গত বৃহস্পতিবার শেষ রাতে হাশেমকে লক্ষ্য করে ব্যাপক বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। সেইদিনের পর থেকে হাশেমের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না বলে লেবাননের একটি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে। সশস্ত্র গোষ্ঠীর কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান হিসেবে হাশেম সংগঠনের একজন অত্যন্ত উচ্চপদস্থ সদস্য। এছাড়া তিনি নিহত নাসরুল্লাহর মামাতো ভাই।

বৃহস্পতিবারের হামলার পর ওই এলাকা থেকে লাশ উদ্ধারের জন্য লেবানন ও হিজবুল্লাহ কর্মকর্তারা উদ্ধার কর্মীদের অনুমতি দেয়ার জন্য তৎপর ছিলেন। হাশেম সাফিয়েদ্দিনও হত্যার শিকার হয়েছেন- এমন আশঙ্কার মধ্যে হিজবুল্লাহ গোষ্ঠীর সফলতা প্রশ্নের মুখে দাঁড়ালো। তবে আনুষ্ঠানিকভাবে গোষ্ঠিটির পক্ষ থেকে এ ব্যাপারে কোনো বিবৃতি আসেনি এখনও।

উল্লেখ্য, লেবাননের রাজধানী বৈরুতে গত ২৭ সেপ্টেম্বর মুহুর্মুহু হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply