ওয়ানডেতেও আয়ারল্যান্ডের কাছে হার প্রোটিয়াদের

|

হার দিয়ে সংযুক্ত আরব আমিরাত সফর শেষ করলো দক্ষিণ আফ্রিকা। আবুধাবিতে গতকাল মঙ্গলবার আয়ারল্যান্ডের কাছে সিরিজের শেষ ওয়ানডেতে ৬৯ রানে হেরেছে প্রোটিয়ারা। আগেই সিরিজ জিতে নেয়া দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারের ক্রিকেটে দ্বিতীয়বার হারলো আয়ারল্যান্ডের কাছে। ২০২১ সালে মালাহাইডে প্রথমবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল আইরিশরা।

আমিরাত সফরে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে আটটি ম্যাচ খেলে চারটিতেই হারলো প্রোটিয়ার। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারে টেম্বা বাভুমার দল। এরপর আয়ারল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১-এ ড্র করে। আর ওয়ানডে সিরিজ প্রথম দুই ম্যাচ জয়ের পর শেষ ম্যাচ হারলো প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের শেষ ম্যাচে জয়ে নেতৃত্ব দেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। ৯২ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৮৮ রান করেন এই ওপেনার। তার দল করে ৯ উইকেটে ২৮৪ রান। রান তাড়ায় ৪৬.১ ওভারে ২১৫ রানে অলআউট হয় আফ্রিকা। দলটির হয়ে ৯৩ বলে সর্বোচ্চ ৯১ রান করেন জেসন স্মিথ।

রান তাড়ায় পঞ্চম ওভারেই ১০ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। ফিরে যান রায়ান রিকেলটন, রেজা হেনড্রিকস ও ভারপ্রাপ্ত অধিনায়ক ডুসেন। জেসন স্মিথ ব্যাটিংয়ে নামেন ৫৯ রানে কাইল ভেরাইনার (৩৮) বিদায়ের পর। ২০ রান পর পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান ট্রিস্টান স্টাবসও (২০)। এরপর আন্দিলে ফিকোয়াওকে (২৩) নিয়ে ৪৭ রানের জুটি গড়া স্মিথ ফেরেন ৪৫তম ওভারে দলকে ২০৯ রানে রেখে নবম ব্যাটসম্যান হিসেবে। দুই আইরিশ পেসার গ্রাহাম হিউম ও ক্রেইগ ইয়াং নিয়েছেন ৩টি করে উইকেট।

এর আগে অ্যান্ডি বালবার্নিকে নিয়ে উদ্বোধনী জুটিতে ১০১ রান যোগ করেন আইরিশ অধিনায়ক স্টার্লিং। ৭৩ বলে ৪৫ রান করে বালবার্নির বিদায়ের পর কার্টিস ক্যাম্ফারকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন স্টার্লিংয়ের। এরপর হ্যারি টেক্টর (৪৮ বলে ৬০) ও লোরকান টাকার (২৮ বলে ২৬) চতুর্থ উইকেট যোগ করেন ৫৪ রান। ১০ রানের ব্যবধানে দুজনের বিদায়ের পর খুব বেশি রান করতে পারেনি আইরিশরা। ৫৬ রানে ৪ উইকেট নেয়া প্রোটিয়া পেসার লিজাড উইলিয়ামস এই ম্যাচের সেরা বোলার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply