‘আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চাই, কারণ এ ম্যাচগুলোই হতে পারে আমার শেষ’

|

ছবি: সংগৃহীত

গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে চোট পেয়েছিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। দীর্ঘ বিরতির পর ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে আকাশী-সাদা জার্সিতে মাঠে ফিরেছিলেন এই মহাতারকা। তবে দীর্ঘ ৩৩৪দিন পর দেশের মাঠে খেলতে নেমে অতিমানবীয় পারফরম্যান্স উপহার দিলেন এলএমটেন। মেসির দুর্দান্ত এক হ্যাটট্রিক ও জোড়া অ্যাসিস্টে বলিভিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। এখনও তার ফিটনেস তার হয়ে কথা বলে। তাই প্রশ্ন উঠছে কোথায় থামবেন মেসি!

২০২২ বিশ্বকাপ জয়ের পর মেসি জানিয়েছিলেন, এটিই তার শেষ বিশ্বকাপ। এই বছরের মাঝে এসে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা টানা দ্বিতীয় কোপা আমেরিকা জিতেছে। অনেকের ধারণা ছিল, কোপা জিতেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন মেসি। তবে ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন তিনি। আজ চোখ ধাঁধানো এক হ্যাটট্রিক ও জোড়া অ্যাসিস্টে দলের বিশাল জয়ে অবদান রেখেছেন সেই মেসিই।

বুধবার (১৪ অক্টোবর) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শেষে মেসিকে অবসর নিয়ে জিজ্ঞেস করা হয়। তবে সবকিছু ছাপিয়ে অবশ্য দেশের মাঠে ফেরার আনন্দই মেসিকে নাড়া দিচ্ছে বেশি। তার ছবি, পোস্টার, তাকে নিয়ে নানা লেখা, ব্যানার ছিল গ্যালারিতে অসংখ্য। ম্যাচজুড়ে তার নামে বারবার রব উঠেছে গ্যালারিতে। গ্যালারি থেকে নিজের নামটা শুনে মেসি নিজেও তৃপ্তি পান ভীষণভাবে।

ম্যাচ শেষে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, আমি এটা উপভোগ করি, আমি যেখানে আছি সেখানে খুশি। আমার সতীর্থদের সঙ্গ উপভোগ করি, আমার বয়স সত্ত্বেও। যখন আমি এখানে থাকি, তখন আমি নিজেকে শিশু মনে করি কারণ আমি দলের মধ্যে এবং মাঠে স্বাচ্ছন্দ্য বোধ করি। যতদিন আমি ভালো অনুভব করব এবং দলকে সাহায্য করতে পারব এবং আমার লক্ষ্যমাত্রা অনুযায়ী পারফর্ম করতে পারব, আমরা এটি উপভোগ করতে থাকব।

আর্জেন্টাইন এ মহাতারকা বলেন, এখানে খেলতে পারা ও আর্জেন্টাইন সমর্থকদের অনুরাগের ছোঁয়া পাওয়ার অনুভূতি দারুণ। যেভাবে তারা আমার নাম ধরে চিৎকার করে, আমাকে তা আবেগময় করে তোলে ও তাড়না জোগায়। সমর্থকদের সঙ্গে এই সংযোগ আমরা সবাই উপভোগ করি ও দেশের মাঠে খেলতে আমরা ভালোবাসি।

এই মানুষগুলি আর কতদিন দেখতে পাবে মেসির জাদু? যে প্রশ্নটি গত কিছুদিনে বারবার উঠেছে, এই ম্যাচ শেষে তা ছুটে গেল আবার, ২০২৬ বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার অভিযানে সঙ্গী হবেন তিনি? মেসির উত্তর আগের মতোই। মেসি বলেন, ভবিষ্যৎ নিয়ে কোনো তারিখ বা সীমা ঠিক করিনি আমি। আপাতত সবকিছু উপভোগ করছি। আগের যে কোনো সময়ের চেয়ে আমি বেশি আবেগময় এবং লোকের ভালোবাসা লুফে নিচ্ছি, কারণ ভালো করেই জানি, আমার শেষ কিছু ম্যাচ হতে পারে এগুলো। বছরটা ভালোভাবে শেষ করে পরের বছরের প্রস্তুতি নিতে চাই। ধাপে ধাপে এগোতে চাই। প্রতিটি দিন উপভোগ করতে চাই।

আর্জেন্টনাইন কোচ লিওনেল স্কালোনি আগের বহুবারের মতোই আবার বললেন, মেসির শেষ সহসাই দেখতে চান না তিনি। স্কালোনি বলেন, তার কাছে আমার কেবল একটিই চাওয়া, যতদিন সম্ভব যেন সে খেলে যায়। ফুটবল মাঠে তাকে দেখতে পারাটাই দারুণ আনন্দের। আমাদেরকে মুগ্ধ করা কখনোই থামায় না সে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply