দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে আমদানি- রফতানি বন্ধ

|

ফাইল ছবি

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা ৪ দিন বন্ধ থাকছে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য। ফলে ছুটির ফাঁদে পড়ছে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল। আগামী মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে। আমদানি রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর ও কাস্টমস হাউসে কাজ স্বভাবিক থাকছে।

পূজার ছুটির কারণে অনেক শিল্প প্রতিষ্ঠানে কাঁচামালের সংকট দেখা দিতে পারে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে বলে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ছুটিতে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, পেট্রাপোল বন্দর দিয়ে দুর্গাপূজা ও বাংলাদেশে সাপ্তাহিক ছুটির কারণে টানা চার দিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ থেকে পত্র দিয়ে জানানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply